সংবাদ সারাদেশ

মেজর সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ কুমার গ্রেফতার

সংবাদ চলমান ডেস্ক:

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাসকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর লালখান বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওসি প্রদীপ কুমার দাসকে কক্সবাজারের দিকে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানায় র‌্যাব।

র‌্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চট্টগ্রাম নগরীর লালখান বাজার এলাকা থেকে পুলিশ টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস গ্রেফতার করেছে বলে শুনেছি। যেহেতু তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্ত সংস্থা আমরা (র‌্যাব), তাই ধারণা করা হচ্ছে তাকে আমাদের কাছে হস্তান্তর করা হবে।

পুলিশ হেডকোয়ার্টার্স-এর একটি সূত্র থেকে জানা যায়, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খান নিহত হওয়ার ঘটনা নিয়ে তোলপাড় শুরু হলে পুলিশ সদর দফতর থেকেও যথাযথ ও নিরপেক্ষ তদন্ত করার নির্দেশনা দেওয়া হয়। আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে এর আগে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ১৬ সদস্যকে প্রত্যাহার করা হয়।

গতকাল বুধবার সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শনে যান আইজিপি ড. বেনজীর আহমেদ। সেখানে দুই বাহিনীর প্রধান যৌথ সংবাদ সম্মেলন করে সিনহার নিহত হওয়ার ঘটনার নিরপেক্ষ তদন্ত ও তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

এরপরই আইজিপির টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে প্রত্যাহারের নির্দেশ দেন। ২০১৮ সালে টেকনাফ থানায় যোগ দিয়েছিলেন প্রদীপ কুমার দাস। উপ-পরিদর্শক বা এসআই হিসেবে পুলিশে যোগ দেন ১৯৯৫ সালে।

উল্লেখ্য, টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা করেন মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button