আন্তর্জাতিক

ইসরায়েলে হামাসের হামলায়-নিহত প্রায় ২২

সংবাদ চলমান ডেক্সঃ

ফিলিস্তিন থেকে ইসলামি প্রতিরোধ সংগঠন হামাসের আকস্মিক এবং নজির বিহীন হামলায় অন্তত ২২ জন ইসরায়েলি নিহত হয়েছে।

আজ শনিবার (৭ অক্টোবর) গত কয়েক বছরের মধ্যে ইসরায়েলে সবচেয়ে বড় আক্রমণ চালিয়েছে হামাস। ইসরায়েলের বেশ কয়েকটি শহরে আকস্মিক এই হামলা চালানো হয়। অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে একের পর এক রকেট ছোড়া হয়েছে ইসরায়েলের শহর গুলোকে লক্ষ্য করে।

দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছেন, হামাসের হামলায় অন্তত ২২ জন নিহত হয়েছেন। এবং এ হামলায় আহত হয়েছে প্রায় ২০০ জন।

এদিকে হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছেন, ইরান-সমর্থিত হামাস ইসরায়েলে হামলা চালিয়ে ‘গুরুতর ভুল করেছে’। এ আক্রমণে হামাসের বিপুল সংখ্যক বন্দুকধারী যোদ্ধা গাজা থেকে ইসরায়েলে প্রবেশ করেছেন। এবং দক্ষিণ ইসরায়েলে ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরায়েলি নিরাপত্তা বাহিনী গুলোর মধ্যে লড়াই চলছে।

এদিকে যুদ্ধ শুরুর পর গাজায় মানুষ জন কয়েক দিন চলার মতো জিনিস পত্র কেনার জন্য দোকানে ভিড় জমিয়েছে। অনেকেই নিজ বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে রওনা দিয়েছেন।

হামাসের সামরিক কমান্ডার মোহাম্মদ দেইফ জানান, ইসরায়েলের উদ্দেশ্যে ৫ হাজার রকেট ছোড়া হয়েছে। এর পাশাপাশি তিনি সব ফিলিস্তিনিকে লড়াইয়ে যোগ দিতে আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে ইসরায়েলের পুলিশ প্রধান কোবি শাবতাই জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীও পাল্টা আক্রমণে হামাসের কয়েক জন যোদ্ধাকে হত্যা করেছে। এই পরিস্থিতিতে তিনি বেসামরিক নাগরিকদের ঘরে অবস্থান করার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০২১ সালের ১০ দিনের যুদ্ধের পর এটিই ইসরায়েল এবং হামাসের মধ্যে সবচেয়ে বড় যুদ্ধ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button