রাজশাহী সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাদশ সমাবর্তন শনিবার

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অনুষ্ঠেয় একাদশ সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ। সমাবর্তন বক্তা থাকবেন ভারতের পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক রঞ্জন চক্রবর্তী। আগামী শনিবার বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই সমাবর্তন।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহম্মেদ সিনেট ভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।
লিখিত বক্তব্যে অধ্যাপক আব্দুস সোবহান বলেন, সমাবর্তনে তিন হাজার ৪৩২ জন গ্র্যাজুয়েটকে সার্টিফিকেট প্রদান করা হবে। সমাবর্তনের দিন ক্যাম্পাসে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। ইতোমধ্যেই সমাবর্তন উপলক্ষে যাবতীয় প্রস্তুত্তি প্রায় সম্পন্ন। অনুষ্ঠানের দিন নিরাপত্তার জন্য এসএসএফ, স্থানীয় ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকেও যথেষ্ট ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী, নিরাপত্তাকর্মী, রোভার স্কাউট ও ক্যাডেট সদস্যরা তাদের দায়িত্ব পালন করবে।

অধ্যাপক আব্দুস সোবহান আরো বলেন, সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক মলয় কুমার ভৌমিক সমাবর্তন অনুষ্ঠান সঞ্চালনা করবেন। অনুষ্ঠানের দিন নিরাপত্তাজনিত কারণে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো দুপুর আড়াইটা থেকে বন্ধ থাকবে। রাষ্ট্রপতি চলে যাওয়ার পর তা খুলে দেয়া হবে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাবর্তন শেষ হবে।

সংবাদ সম্মেলনে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক এমএ আব্দুল বারী, জনসংযোগ কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button