রাজশাহী সংবাদ

রাজশাহী পুুলিশ লাইন্স গণকবরে পুলিশ প্রশাসনের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে আজ সোমবার সকাল ৭টায় রাজশাহী পুলিশ লাইন্সে অবস্থিত শহীদ পুলিশ সদস্যগণের গণকবরে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদ পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার সালমা বেগম পিপিএম ও রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বিপিএম, পিপিএম।

এ সময় পুলিশের বিভিন্ন ইউনিটের সিনিয়র অফিসার ও ফোর্সবৃন্দ উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ পুলিশ সদস্যগণের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাত্রিতে রাজারবাগ পুলিশ লাইন্সে পাকবাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল বাংলাদেশ পুলিশ বাহিনী। তারই ধারাবাহিকতায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রাজশাহীতে কর্মরত পুলিশ অফিসার ও ফোর্সবৃন্দ দেশমাতৃকার জন্য পাকবাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করে নিজেদের জীবন উৎসর্গ করেন। দেশের জন্য তাদের এ আত্মত্যাগ কখনো ভুলবার নয়।

মুক্তিযুদ্ধে যে কয়েকজন শহীদ হন তার মধ্যে তৎকালীন রাজশাহী রেঞ্জ ডিআইজি শহীদ মামুন মাহমুদ ও পুলিশ সুপার শহীদ শাহ আব্দুল মজিদ উল্লেখযোগ্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button