রাজশাহী সংবাদ

রাজশাহী জেলা পুলিশের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা পুলিশের আয়োজনে মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সদস্য এবং রাজশাহী জেলার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকাল ৩টায় জেলা পুলিশ লাইন্স মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)।

সভাপতিত্ব করেন রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ বিপিএম, পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক মোঃ হামিদুল হক, আরএমপির উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, রাজশাহী রেঞ্জের পুলিশ সুপার মোঃ আব্দুস সালাম, পুলিশ সুপার মোঃ বেলায়েত হোসেন, পুলিশ সুপার মোঃ মনিরুল ইসলাম, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার ডাঃ মোঃ আঃ মান্নান, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ রবিউল ইসলাম ও রাজশাহী জেলার মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মোঃ শাহাদুল হক মাস্টার।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন প্রধান অতিথি ও সভাপতি। এরপর আলোচনা পর্ব শুরু হয়। আলোচনা পর্বে বীর মুক্তিযোদ্ধারা তাদের মুক্তিযুদ্ধের বীরত্বপূর্ণ ঘটনা বর্ণনা করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির শ্রেষ্ঠ সন্তান এবং আমাদের অনুপ্রেরণার উৎস। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ২৫ মার্চ কালো রাত্রিতে পাকবাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলে বাংলাদেশ পুলিশ বাহিনী।

তারই ধারাবাহিকতায় মহান মুক্তিযুদ্ধে রাজশাহীতে কর্মরত পুলিশ অফিসার ও ফোর্সবৃন্দ দেশমাতৃকার জন্য পাকবাহিনীর বিরুদ্ধে নিজেদের জীবন উৎসর্গ করেন। দেশের জন্য তাদের এই আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে।

মুক্তিযুদ্ধে যে কয়েকজন পুলিশ সদস্য রাজশাহীতে শহীদ হন তাদের মধ্যে তৎকালীন রাজশাহী রেঞ্জ ডিআইজি শহীদ মামুন মাহমুদ ও পুলিশ সুপার শহীদ শাহ আব্দুল মজিদ দ্বয়ের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।

প্রধান অতিথি তার বক্তব্যে রাজশাহীতে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিফলকে মুক্তিযুদ্ধে শহীদ ডিআইজি শহীদ মামুন মাহমুদ ও শহীদ এসপি শহীদ শাহ আব্দুল মজিদ দ্বয়ের নাম অর্šÍভুক্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিশেষ আহবান জানান।

এরপর অনুষ্ঠানের শেষপর্যায়ে বীর মুক্তিযোদ্ধাদের রাজশাহী জেলা পুলিশের পক্ষ হতে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button