রাজশাহী সংবাদ

রাজশাহী চিনিকলে এক লাখ ৪৪ হাজার টন আখমাড়াইয়ের লক্ষ্যমাত্রা

বিশেষ প্রতিবেদক:
রাজশাহী চিনিকলে চলতি মৌসুমের (২০১৯-২০২০) আখমাড়াই কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার বিকেলে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আখমাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় জানানো হয়, চলতি মৌসুমে রাজশাহী চিনিকলে এক লাখ ৪৪ হাজার টন আখমাড়াইয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১১ হাজার ৮৮০ টন। আখ থেকে চিনি আহরণের লক্ষ্যমাত্রা সোয়া ৮ শতাংশ। মিলগেটে এবার চাষিদের কাছ থেকে ১৪৫ টাকা মণ দরে আখ কেনা হচ্ছে।

গত মৌসুমের ৭৮ দিনে এক লাখ দুই হাজার ৫২৫ টন আখ মাড়াই করে ছয় হাজার ২১২ টন চিনি উৎপাদন হয়। ওই মৌসুমে আখ থেকে চিনি আহরণের হার ছিল ছয় দশমিক ছয় শতাংশ।

রাজশাহী চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মতিউল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বিএসএফআইসি চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ, বিএসএফআইসি সচিব এমএম মিজানুর রহমান ও মহাপরিচালক আমজাদ হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজশাহী আখচাষি সমিতির সভাপতি ইয়াসিন আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রতন, চিনিকল কর্মচারী ইউনিয়নের সভাপতি আফাজ উদ্দিন ও আবু বকর সিদ্দিক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button