রাজশাহী সংবাদ

রাজশাহী কর অঞ্চলের সেরা ৪২ জন করদাতা পেলো সম্মাননা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কর অঞ্চলের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে এ বছর ৪২জনকে সেরা করদাতাকে সম্মানা দেওয়া হয়েছে। বুধবার বিকেলে নগরীর সিঅ্যান্ডবি এলাকার শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শ্রেষ্ঠ করদাতাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।

রাজশাহী কর কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত  থেকে শ্রেষ্ঠ করদাতাদের হাতে এ সম্মাননা তুলে দেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার।

এসময় তিনি বলেন, চারটি পিলারের কারণে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এই পিলারগুলোর মধ্যে অর্থনিতির চাকা স্বচল রেখেছে কর। যারা সভ্য জাতি তারা নিজে ইনকাম করে ট্যাক্স পরিশোধ করে। অর্থনিতির ফুয়েল করদাতারা।

তিনি বলেন, দেশে প্রচুর মেগা প্রজেক্টের কাজ হচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতুর মত বড় বড় কাজ হচ্ছে। ক্ষুধা ও দরিদ্রমুক্ত দেশে পরিণত করতে হলে সবাইকে কর প্রদানে এগিয়ে আসতে হবে। এক সময় শুধু আপনাদের থেকে কর নেওয়া হতো। কিন্তু সরকার এখন আপনাদের সম্মানিত করছে বিভিন্ন ভাবে। সকল সরকারি সেবা সহজ করতে হবে। কেউ কর মেলায় এসে বিরক্ত নয়। আগামি বছরে করদাতার সংখ্যা  ৪২ থেকে বেড়ে দ্বিগুন হবে এমন আশা ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কাস্টম এক্সসাইজ ও ভ্যাট রাজশাহী কমিশনার লুৎফর রহমান, কর কমিশনার (আপীল) মো. মাসুদ, রাজশাহী চেম্বর অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, আয়কর আইনজীবী সমিতির সভাপতি মোজাহারুল হক বকুল।

২০১৮-১৯ সালের রাজশাহী বিভাগের রাজশাহী জেলা, সিটি করপোরেশন, নাটোর, পাবনা, নওগাঁ, চাঁপাইনবাগঞ্জের দীর্ঘ সময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর, ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর ও সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা মিলে ৪২ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের দীর্ঘ সময় কর প্রদানকারী হলেন, হাবিবুর রহমান ও শরিফুল ইসলাম। সর্বোচ্চ করদাতারা হলেন, তৌরিদ-আল-মাসুদ, সৈয়দ জাকির হোসেন ও মাহফুজার রহমান। ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা হলেন, আনোয়ার হোসেন। এছাড়া সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা হলেন, নূরজাহান বেগম।

এদিকে, রাজশাহী জেলার মধ্যে দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সাহাব উদ্দিন মল্লিক ও শৈলেন কুমার পাল। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান মজির উদ্দিন, কাজী মাহমুদুল হাসান মামুন ও এস এম বজলুর রহমান।

এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান বেলাল উদ্দীন। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান রোকসানা খাতুন।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান রইস উদ্দিন আহম্মেদ ও আসরাফুল হোসেন। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান সেলিম রেজা, সফিকুল হুদা পুলক ও সুবাস কুমার মণ্ডল। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান তরিকুল ইসলাম। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান আয়েশা সিদ্দিকা।

পাবনা জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান শেখ আফতাব উদ্দীন ও মিজ কবিতা চৌধুরী। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান তপন চৌধুরী, অঞ্জন চৌধুরী ও স্যামুয়েল এস চৌধুরী। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান এরিক এস চৌধুরী। সর্বোচ্চ করদাতা নারীর সম্মাননা পান বুলা চৌধুরী।

নাটোর জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সুশান্ত পোদ্দার ও জয় প্রকাশ আগরওয়ালা। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান শেখ এমদাদুল হক আল মামুন, মির্জা তৌহিদুল আলম ও কাজী জাকির হোসেন। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান ফজলুর রহমান তারেক। আর সর্বোচ্চ করদাতা নারীর সম্মাননা পান ফেরদৌসী সুলতানা।

নওগাঁ জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সেকেন্দার আলী ও দীপক কুমার দেব। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান দেওয়ান ছেকার আহমেদ শিষান, ইকবাল শাহরিয়ার ও সংসদ সদস্য (এমপি) সাধন চন্দ্র মজুমদার। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান আবু মুসা আশওয়ারী। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান মালেকা পারভীন।

এদিকে, করদাতাদের উদ্বুদ্ধ করতে এবং কর ও আয়কর রিটার্ন জমা নিতে আগামীকাল ১৪ নভেম্বর থেকে রাজশাহী কর অঞ্চল আয়োজন করেছে আয়কর মেলার। চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button