রাজশাহী সংবাদ

রাজশাহীর সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর ছয়টি সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সরকারি তথ্য বাতায়ন rajshahi.gov.bd ওয়েবসাইটে মঙ্গলবার ভোররাতে ফলাফল প্রকাশ করা হয়েছে।

এ ছাড়া সরকারি স্কুলগুলোর নোটিশ বোর্ডেও সকালে ফলাফল টাঙিয়ে দেয়া হয়েছে।

স্কুলগুলো হল পিএন বালিকা উচ্চবিদ্যালয়, সরকারি ল্যাবরেটরি স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, শিরোইল উচ্চবিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন উচ্চবিদ্যালয় (সাবেক সরকারি মাদ্রাসা) ও রাজশাহী (হেলেনাবাদ) বালিকা উচ্চবিদ্যালয়।

গত ২৮ ডিসেম্বর সকাল এবং বিকালে তৃতীয়, ষষ্ঠ এবং সপ্তম শ্রেণিতে ভর্তির জন্য সংশ্লিষ্ট স্কুলগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ছয়টি স্কুলে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষার জন্য আবেদন করে ১১ হাজার ৬৩০ জন। তবে পরীক্ষায় বসে ১০ হাজার ৫৩০ জন।

এবার পিএন স্কুলে তৃতীয় শ্রেণিতে ১৮০ জন, কলেজিয়েটে ২০০, ল্যাবরেটরিতে ৯০, শিরোইলে ১২০ ও হাজী মুহাম্মদ মহসিনে ১০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ষষ্ঠ শ্রেণিতে হেলেনাবাদ স্কুলে ১৬৫, হাজী মুহাম্মদ মহসিনে ৩৫, শিরোইলে ২০, কলেজিয়েটে ৪০ এবং পিএনে ২৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। আর সপ্তম শ্রেণিতে শুধু হাজি মুহাম্মদ মহসিনে ১৫ এবং শিরোইলে ১০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি কমিটির সদস্য সচিব রাজশাহীর পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদ আরা বলেন, পরীক্ষা গ্রহণের পর সুষ্ঠুভাবেই ফলাফল প্রকাশ করা হয়েছে। এখন স্কুলগুলো শিক্ষার্থী ভর্তি নেয়া শুরু করবে।সূত্র: যুগান্তর।

তিনি জানান, আসন ফাঁকা থাকাসাপেক্ষে সরকারি স্কুলগুলোতে নবম শ্রেণিতেও ভর্তি নেয়া হবে। তবে সে ক্ষেত্রে পরীক্ষা নেয়া হবে না। জেএসসি ও জেডিসির পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button