রাজশাহী সংবাদ

রাজশাহীর বাঘায় এক লাইনে দুই ট্রেন মুখোমুখির ঘটনায় তদন্ত টিম গঠন, বরখাস্ত ২

বিশেষ প্রতিনিধি : রাজশাহীর বাঘায় আড়ানী রেলওয়ে স্টেশনে দুই ট্রেন এক লাইনে মুখোমুখির ঘটনায় তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (পাকশী) আবদুল্লাহ আল মামুন সংবাদ চলমান কে বলেন, রেলওয়ের সহকারি পরিবহন কর্মকর্তা আব্দুস সুবহানকে আহ্বায়ক করে তদন্ত টিম গঠন করা হয়েছে। আর দায়িত্ব অবহেলার কারণে আড়ানী স্টেশন মাষ্টার একরামুল হক ও পয়েন্টম্যান রওশন আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

লাইন ক্লিয়ার না পেয়ে একই লাইনে মুখোমুখি হয় যাত্রীবাহী দুটি ট্রেন। সংঘর্ষ থেকে রক্ষা পেয়ে প্রাণে বেঁচে যায় দুটি ট্রেনের ১ হাজারের উর্ধ্বে যাত্রীরা। এ ঘটনার পর আড়ানী স্টেশন মাস্টার ও পয়েন্টম্যানকে সাময়িক বরখাস্ত করে তদন্ত টিম গঠন করা হয়। বৃহস্পতিবার (২৮-১১-১৯) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার আড়ানী রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

উল্লেখ্য, ওই স্টেশনে একটি ট্রেন দাঁড়িয়ে থাকা অবস্থায় একই লাইনে ছুটে আসে রাজশাহীগামী কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন। অবস্থা বেগতিক দেখে কপোতাক্ষের চালক রুহুল আমিন সিরাজ স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনের মাত্র ১৫ গজ দূরে নিজের ট্রেনটি থামাতে সক্ষম হন। এতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পায় ট্রেনসহ হাজারো যাত্রীরা।

কপোতাক্ষের চালক রুহুল আমিন সিরাজ বলেন, আড়ানী স্টেশনে কপোতাক্ষ ট্রেনের স্টপেজ নেই। স্টেশনের পূর্বদিকের পয়েন্ট পার হওয়ার পর দেখেন একই লাইনে আরেকটি ট্রেন দাঁড়িয়ে আছে। এটা দেখে কৌশলে ট্রেনটি থামিয়ে দেন তিনি। প্রায় ৩৩ মিনিট পর ট্রেনটি পেছনে গিয়ে ২ নম্বর লাইন দিয়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়। রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদী সিক্স ডাউন মেইল ট্রেনের চালক রাজু আহম্মেদ বলেন, ওই ট্রেনটি আসার আগেই স্টেশনে তার ট্রেন দাঁড়িয়ে ছিল। তবে লাইন ক্লিয়ার না পেয়ে তার ট্রেনের লাইন দিয়ে আরেকটি ট্রেন ঢুকে পড়ে।

ঘটনার পর পয়েন্টম্যানের ভুলের কারণে এ ঘটনাটি ঘটেছে বলে দাবি করেন আড়ানী স্টেশন মাস্টার একরামুল হক। তবে পয়েন্টম্যান রওশন আলী বলেন, পয়েন্ট ঠিক করতে যাওয়ার আগেই কপোতাক্ষ ট্রেন আড়ানী স্টেশনের একই লাইনে ঢুকে পড়ে। ঘটনা জানার পর তাৎক্ষণিক ফোর্স নিয়ে আড়ানী স্টেশনে গিয়ে যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন বাঘা থানার ওসি নজরুল ইসলাম ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button