পুঠিয়ারাজশাহী সংবাদ

রাজশাহীর পুঠিয়ায় খাদ্য গোডাউনের কাজে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়ায় সরকারী খাদ্য গোডাউনের বাউন্ডারী ওয়াল, ছাদ, সেপ্টি টেকিং, সোপ ওয়াল, মিনি রাস্তা ও আরসিসি ডালাই কাজে নিম্ন মানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। তবে গোডাউনের মধ্যে নিম্নমানের ইট খামাল দেওয়া, আর সেই ইট দিনে কাজ চলছে।

অথচ সেই গোডাউনের দায়িত্বে থাকা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোফাজ্জাল হোসেন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জালাল উদ্দিন দেখাও না দেখার মত নিরব ভূমিকা পালন করছে।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে সরকারী খাদ্য গুদামে প্রায় ৬৩ লক্ষ টাকায় টেন্ডার প্রাপ্ত হয়ে রংপুরের ঠিকাদারী প্রতিষ্ঠিন তমা গ্র“প গুদামে বাউন্ডারী ওয়াল, ছাদ, সেপ্টি টেকিং, সোপ ওয়াল, মিনি রাস্তা ও আরসিসি ডালাই কাজ করছে।

সরোজমিনে গিয়ে ঘটনাস্থলে উপস্থিত থাকা গোডাউনের দারোয়ান মোঃ মোস্তাকিন আলী, কাজের লেবার কাদের, সাবেদুর রহমান ও মিজানুর রহমান জানান, এখানে খামাল দেওয়া ইটগুলো মান সম্মত না। সেই ইট দিয়ে মিনি রাস্তা, সেপ্টি টেকিং, আরসিসি ঢালাইয়ের নিচেও বেডে পাড়া হয়েছে এই ইট।

তমা গ্র“পের সাইড ম্যানেজার আরিফ জানান, এই নিম্ন মানের ইট স্থানীয় লোকজন সরবরাহ করেছে। আমরা নিষেধ করলেও শুনেনি। তাই আমরা কর্তৃপক্ষের কাছে লিখিত ভবে জানিয়েছি। কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোফাজ্জাল হোসেন জানান, আমরা ইঞ্জিনিয়ার নই, তাই ইটের মান সর্ম্পকে বুঝিনা। তবে ঠিকাদারের লোকজনকে ভাল ইট দিয়ে কাজ করার জন্য বলেছি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, বিষয়টি আমার জানা নাই। তবে বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *