রাজশাহীরাজশাহী সংবাদ

রামেকে করোনায় প্রাণ গেলো আরও ১১ জনের

স্টাফ রিপোর্টারঃ

গতকাল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন করোনায় এবং ২ জন করোনা উপসর্গে মারা গেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ সকালে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মোট ১১ জনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে আটজন পুরুষ ও তিন ছিলেন নারী। মৃতদের অধিকাংশের বয়স ছিল ৩১-৬৫ বছরের ওপরে। তাদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর ছিলেন ৪ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ২ জন ও কুষ্টিয়ার ১ জন করে।

সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে রাজশাহীর ৩ জন জন, নাটোরের ৪ জন, নওগাঁর ১ জন ও কুষ্টিয়ার ১ জন করে করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে, রাজশাহীর ১ জন ও নওগাঁর ১ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। রামেকে করোনায় আক্রান্ত হয়ে ১৭৯ জন এবং সন্দেহভাজন ও করোনা উপসর্গ নিয়ে ১৫১ জন ভর্তি হয়েছেন। গতকাল রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৩০ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানিয়েছেন, রামেক হাসপাতালের পিসিআর মেশিনে গত ২৪ ঘণ্টায় ৫৩টি নমুনা পরীক্ষায় মোট ১৮ জনের রিপোর্ট এসেছে করোনা পজিটিভ।

অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৫০ জনের নমুনা পরীক্ষায় মোট ৪১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। দুই ল্যাবের টেস্টে ৪০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়, এতে ৯৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের বর্তমান হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৫২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button