পুঠিয়ারাজশাহী

পুলিশের দাবি পুরন না করায় -মিথ্যে মামলার দ্বায় কাধে নিয়ে তাহেরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ

আঘাতের শিকার হয়ে দীর্ঘ সময় চিকিৎসা শেষে বাড়ি ফিরে দেখেন তাদের নামেই থানায় মামলা হয়েছে । সেই  মিথ্যে অভিযোগের বোঝা সইতে না পেরে মামলা হওয়ার ১৫ দিনের মধ্যেই আবুতাহের মৃত্যুবরন করেন  এর পরে থানা পুলিশের সাজানো ফাইনাল প্রতিবেদনেও তার ছেলে সহ অন্যদের নাম দেন এই মামলার তদন্ত কারি  কর্মকর্তা পুঠিয়া থানার পুলিশের উপ- পরিদর্শক (এস আই)  সাজ্জাদ হোসেন।

জানাগেছে  গত বছরের ১৭ জুন ২০১৯ ইং তারিখে পুঠিয়া থানার ভালুকগাছি গ্রামের মাঝপাড়ার আব্দুল কুদ্দুস (৫৫) পিতা মৃত বয়েন উদ্দিন, আবুতাহের (৬০)পিতা  বাহার উদ্দিন মন্ডল,মতিন (৩৫) মোতালেব (৪০) পিতা আবু তাহের মন্ডল সর্ব সাং ভালুকগাছি মাঝ পাড়ার স্থায়ী বাসিন্দা। তাদের বাড়িতে জমি জমার জের ধরে একই গ্রামের শাহিনুল ইসলাম পিতা মোঃ সুখচান মন্ডল ১৭ জুন দুপুরে দলবল লইয়া হামলা চালায়।

এই হামলায় আবুতাহের ও তার দুই ছেলে মাথায় গুরুতর আহত জখম হন। আবুতাহের ও তার ছেলেরা চিকিৎসাধীন থাকা অবস্থাতেই পুঠিয়া থানায় একটি মামলা দায়ের করেন শাহিনুর সহ কয়েকজনের নামে। অপর দিকে   সুচতুর শাহিনুর ও তার দলের লোকজন ছেলা ফোলা জখমের  অভিযোগ এনে পুঠিয়া থানায় আরো একটি মামলা দায়ের করেন। যেখানে আব্দুল কুদ্দুস আবু তাহের সহ ৪ জনকে আসামি করা হয়। এই রহস্য জনক মামলা নিয়ে সাধারন মানুষের মনে তখনি দানা বাধে। শাহিনুরের লোক দেখানো মামলা সেই সময় বিভিন্ন ভাবে প্রশ্ন বিদ্ধ হয়।অভিযোগ রয়েছে  তৎকালিন পুঠিয়া থানার বিতর্কিত সেই ওসি শাকিল আহম্মেদ শাহিনুর এর নিকট  প্রভাবিত হয়ে শাহিনুর কে বাদি সাজিয়ে  এই রহস্য জনক মামলা গ্রহন করেন।

আবুতাহেরের পরিবারের দাবি সেই ঘটনার সময় থেকেই পুলিশের ভুমিকা ছিল ভিন্ন। আর সেই সময় পুঠিয়া থানার ওসি জন্মদেয় কয়েকটি নতুন কাহীনি। মামলার এফাই আর বদল সহ কয়েকটি ঘটনার সত্যতা মিলে পুলিশের উপর মহলের তদন্তে। আর এই ঘটনায় ফেঁসেযায় ওসি শাকিল , ঠিক সেই সময়ের বেড়া জালে এই মামলার পূর্ণ প্রতিবেদন দেন মামলার তদন্তকারি কর্মকর্তা সাজ্জাদ হোসেন। এই মামলার প্রাথমিক তদন্ত কর্মকর্তা পুঠিয়া থানার সাবেক সেকেন্ড অফিসার মহিনুল ইসলাম মুঠো ফোনে সাংবাদিকদের বলেন আমি প্রথমে এই মামলার তদন্তভার পাই কিন্তু তদন্ত চলাকালে দেখি এই মামলায় শাহিনুরের ভুমিকা রহস্য জনক পরে ওসির নির্দেশে এস আই সাজ্জাদ হসেন কে দায়িত্ব দেওয়া হয়।

শাহিনুরের করা মামলার ২য় আসামি আবুতাহেরের ছেলে  বলেন আমার  বাবা মিথ্যে মামলার কলংক সইতে না পেরে হাসপাতাল থেকে ফিরেই মৃত্যুবরন করেছেন। আবার সেই মামলায় আমাদের কেই দোষী করে প্রতিবেদন দেওয়া হয়েছে সেখানে আব্দুল কুদ্দুস কে বেশী করে জড়ানো হয়েছে যা মিথ্যের জালে আটকা পড়েছে। আমরা এই মিথ্যে গল্পের রহস্যময় কাহীনি  থেকে রেহাই পেতে চাই। তিনি বলেন দুর্নীতিবাজ পুলিশের কারনে কোন নিরহ মানুষ শাস্তি ভোগ করতে পারেনা প্রয়োজনে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এর সঠিক বিচার চাইব। যেন আর কোন নিরহ ব্যক্তিদের ক্ষমতার রষানলে পড়ে বিচার চাইতে গিয়ে নিজেরাই বিচারেই সম্মুখিন হতে না হয়। কুদ্দুসের পরিবার বলেন থানার দাবি পুরন করতে পারিনি বলে আজ আমার স্বামী আসামি হয়েছে।          

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button