পুঠিয়ারাজশাহীস্লাইডার

রাজশাহী পুঠিয়ায় এসিল্যান্ডের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি :

মহামারি প্রানঘাতী করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়ায় রাজশাহী পুঠিয়ায় হাট-বাজারগুলো লকডাউন চলছে। তবে সাধারণ মানুষের চাহিদার বিষয়টি চিন্তা করে নির্ধারিত সময়ের মধ্যে স্বল্প পরিসরে কয়েকটি দোকানপাট খোলা রাখার অনুমতি দেন প্রশাসন। দোকানদের অভিযোগ, সহকারী কমিশনার (ভূমি) ক্ষমতার প্রভাব দেখিয়ে ওই দোকানগুলো থেকে চাঁদা নিচ্ছেন। বিষয়টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অস্বীকার করা হলেও চাঁদা নেয়ার একটি ভিডিও ফুটেজ এলাকার লোকজনের মুঠোফোনে ছড়িয়ে পড়েছে।

গত ১৫ এপ্রিল বিকেলে উপজেলার ঝলমলিয়া হাটের কয়েকটি মুদি দোকানে এ ঘটনা ঘটে। জানাগেছে, ১২ এপ্রিল রাজশাহী জেলায় প্রথম পুঠিয়ায় একজন করোনা রোগি শনাক্ত হয়। যা ঝলমলিয়া হাটের তিনশ’ মিটার উত্তরে বগুড়াপাড়া গ্রামে। ওইদিন রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা রোগির বাড়ির আশেপাশের এলাকাসহ ঝলমলিয়া হাট লকডাউন ঘোষণা করা হয়।

তবে সাধারণ মানুষের বিশেষ চাহিদার বিষয়টি ভেবে উপজেলা প্রশাসন নিত্যপ্রয়োজনীয় কয়েকটি দোকান নির্ধারিত সময়ের জন্য খোলা রাখার অনুমতি দেন। সে মোতাবেক ১৫ এপ্রিল হাটের মধ্যে কয়েকটি মুদি দোকান স্বল্প পরিসরে খোলা হয়।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ করোনাভাইরাস প্রতিরোধে লকডাউন পালনে ঝলমলিয়া হাটে আসেন। ওই সময় হাটে কয়েকটি মুদি, ওষুধ ও রাসায়নিক সারের দোকান খোলা ছিল। পরে তিনি ক্ষিপ্ত হয়ে দোকানের গ্রিল ও দরজায় লাথি মারেন এবং ব্যবসায়িদের গালিগালাজ করেন।

এক পর্যায়ে ওই ব্যবসায়ীরা প্রতিবাদ করলে তিনি কয়েকটি দোকানে পাঁচ হাজার টাকা করে বিনা রশিদে জরিমানা করেন। এছাড়া তার সাথে থাকা লোকজন হুমকি দিয়ে ওই ব্যবসায়িদের নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করেছে বলেও অভিযোগ উঠেছে।

বাজারের মা চাউল ভান্ডারের মালিক সার্জেন্ট (অব:) মসিউর রহমান লিটন বলেন, দোকান খোলা রাখায় এসিল্যান্ডের সাথে থাকা লোকজন প্রতি দোকানে পাঁচ হাজার টাকা করে দাবি করেন। পরে আমরা টাকা দিতে অস্বীকার করলে তারা আমাদের দোকানগুলোতে তালা ঝুলিয়ে দেন।

মহিমা স্টোর অ্যান্ড থ্রি ব্রাদার্সের মালিক কামাল হোসেন রাজু বলেন, এসিল্যান্ড ও তার লোকজন আমাদের সাথে যে ব্যবহার করেছেন তা সিসিটিভির ক্যামেরায় দেখা যাচ্ছে। টাকার জন্য তিনি নিজে আমাদেরকে গালিগালাজ করেন এবং দোকানের দরজার গ্রিলে লাথি মারেন। পরে টাকা নেয়ার বিষয়টি তাৎক্ষণিক জানাজানি হলে কিছুক্ষণ পর তার লোকজন কিছু টাকা ফেরৎ দিয়েছেন।

ঝলমলিয়া বাজার বণিক সমিতি সাধারণ সম্পাদক সেলিম সরকার বলেন, গত ১৫ এপ্রিল বাজারের ব্যবসায়িদের সাথে এসিল্যান্ড যে দুর্ব্যবহার করেছেন তা আমি শুনেছি। ভুক্তভোগি ব্যবসায়িদের সাথে কথা বলে বিষয়টি সুরাহা করা হবে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কিছু জানতে হলে আমার অফিসে আসতে হবে। মুঠোফোনে বলা যাবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের মুঠোফোনে একাধিবার যোগযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি বলেও জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button