রাজশাহী সংবাদ

রাজশাহীতে ১৩ শতবর্ষী কলেজের উৎকর্ষ সাধনে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:
দেশে শতবর্ষী সরকারি কলেজের সংখ্যা ১৩টি। এই ১৩টি কলেজে শিক্ষার উৎকর্ষ সাধনে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত রাজশাহী সরকারি কলেজ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

দেশসেরা রাজশাহী কলেজ শতবর্ষী ১৩ কলেজের একটি। অন্য ১২টি কলেজ হলো- চট্টগ্রাম কলেজ, চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন কলেজ, নড়াইল ভিক্টোরিয়া কলেজ, বরিশালের ব্রজমোহন কলেজ, সিলেটের মুরারিচাঁদ কলেজ, পাবনার এডওয়ার্ড কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, খুলনার ব্রজলাল কলেজ, ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ, রংপুরের কারমাইকেল কলেজ, বাগেরহাটের প্রফুল্লচন্দ্র কলেজ এবং ফরিদপুরের রাজেন্দ্র কলেজ। কর্মশালায় এসব কলেজের অধ্যক্ষরা অংশ নেন।

সেখানে তারা এই ১৩টি কলেজের উৎকর্ষ সাধনে নানা দাবি তুলে ধরেন। শিক্ষামন্ত্রী সেসব পূরণের আশ্বাস দিয়ে বলেন, সবার আগে শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে হবে। আর যে কলেজ যতজন শিক্ষার্থী ভর্তির জন্য উপযুক্ত ঠিক ততজনকেই ভর্তি নিতে হবে। অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করলে শিক্ষার মান নিশ্চিত করা যাবে না।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন। সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ ড. মো. গোলাম ফারুক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button