রাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীর সেই চাঁদের ওপর জুতা-স্যান্ডেল নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদকঃ

নতুন একটি মামলায় মাগুরা আদালতে নেওয়া আলোচিত বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে লক্ষ্য করে জুতা-স্যান্ডেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। চাঁদের আইনজীবীর অভিযোগ, পুলিশের উপস্থিতিতে যুবলীগের ছেলেরা তার মক্কেলের ওপর হামলা চালায়।

মাগুরা সদর থানার ওসি সেকেন্দার আলী জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় অভিযোগে করা একটি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে রোববার সকালে জেলা জজ আদালতে নেয় পুলিশ।বিএনপি নেতা চাঁদকে মাগুরায় আনা হয়েছে।

সেকেন্দার আলী আরও জানান, আদালত চত্বরে ‘উত্তেজিত জনতা’ রাজাকার শ্লোগান দিয়ে তার ওপর জুতা-স্যান্ডেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের হাবিলদার মফিজ আহত হন। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে পরে ছেড়ে দেওয়া হয়। আদালত প্রাঙ্গনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

চাঁদের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল বলেন, তার মক্কেল কারা কর্তৃপক্ষের মাধ্যমে মাগুরায় একটি মামলায় হাজিরা দিতে এলে পুলিশের উপস্থিতিতে যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়। পরে আদালতে চাঁদের জামিনের আবেদন করেন আইনজীবী। অপরদিকে, বাদী পক্ষের আইনজীবী আসামির সাত দিনের রিমান্ডের আবেদন করেন।আদালতের ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক হাকিম হুমায়ন কবির আগামী সোমবার জামিন ও রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন। পরে আসামিকে মাগুরা কারাগারে নেওয়া হয় বলে জানায় পুলিশ।

রাজশাহীতে বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ ২০ কোটি টাকার মানহানী মামলা করেন মাগুরা জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান। একই অভিযোগ দেশের বিভিন্ন জায়গায় চাঁদের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। আদালত চত্তরে এমন ঘটনা নিয়ে দেশজুড়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button