রাজশাহী সংবাদ

রাজশাহীতে মির্জা নার্সিং কলেজের প্রতারনার শিকার অর্ধ শতাধিক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামের পশ্চিমে অবস্হিত মির্জা নার্সিং কলেজের প্রতারনার শিকার হয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থীদের পরিক্ষা সহ পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে। এই নিয়ে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা নার্সিং কলেজের প্রধান রেজিষ্টার ঢাকার সুরাইয়া ম্যাডাম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে। মুঠো ফোনে ও সরেজমিনে একাধিক বার মির্জা নার্সিং কলেজের পরিচালক ফারুক মির্জার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও এই নিয়ে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

তবে ঢাকার প্রধান রেজিষ্টার সুরাইয়া সংবাদ চলমান কে বলেন এই অবৈধ প্রতিষ্ঠান টির বিরুদ্ধে পুর্বে মৌখিক ভাবে শুনেছি কিন্তু লিখিত কোন অভিযোগ আসেনি। কিছুদিন আগে সেই প্রতিষ্টানের শিক্ষার্থীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে সেটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। মির্জা নার্সিং কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন এই প্রতিষ্ঠানের পরিচালক আমাদের কে ডিপ্লোমা নার্সিং হিসেবে ভর্তি নিয়েছেন , কিন্তু এখন আমরা জানতে পেরেছি এই প্রতিষ্ঠানের ডিপ্লোমা এমন কি নার্সিং কলেজের কোন বৈধ কাগজ পত্র নেই। কিন্তু আমরা এদের উপর আস্থা রেখে ২৫ থেকে ৭৫ হাজার টাকা পর্যন্ত দিয়েছি পরিচালকের নিকট।

এই অবস্থায় আমরা দিশেহারা হয়ে পড়েছি মাত্র কয়েক দিন পর আমাদের পরিক্ষা আমরা কি করব ঠিক বুঝে উঠতে পারছিনা। অভিযোগ রয়েছে পুর্বে এই প্রতিষ্ঠানের নাম করনের সাথে pc নাম করন ছিল, কিন্তু সরকারের শুদ্ধি অভিযানের সাথে এই নামটির ও পরিবর্তন হয়ে মির্জা নার্সিং নাম করন করা হয়। আসলে এই প্রতিষ্ঠানের সঠিক মালিকানায় কে রয়েছেন সেটিও তদন্তের দাবী জানান শিক্ষার্থীদের অনেকেই। তবে নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্র জানায় এই প্রতিষ্ঠানের রহস্য অনেক জটিল সরকারি গোপন সংস্থা চুলচেড়া তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button