রাজশাহী সংবাদ

রাজশাহীতে বৃষ্টিতে শীতের তীব্রতা বেড়েছে

ফরিদ আহমেদ আবির: সকাল থেকেই ঘন কুয়াশার চাঁদরে ঢাকা ছিল রাজশাহীর আকাশ। রাজশাহী নগরীতে বুধবার সকাল ৬টা ২০ মিনিট থেকে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। এতে শীতের তীব্রতা বেড়েছে।  সকাল ১১ট তখনও দেখা মেলেনি সূর্যের।

ঘন কুয়াশার সঙ্গে বৃষ্টির ফোটায় রাজশাহীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সব চেয়ে বেশি বিপাকে পড়েছেন ছিন্নমূল মানুষ। গরম কাপড়ের অভাবে খেটে খাওয়া মানুষজন বাড়ি থেকে বের হতে না পারায় কাজে যোগ দিতে পারেননি অনেকেই।

নগরীর কাজলা এলাকার রিকশাচালক রহমান আলী জানান, খুব সকালে তিনি যখন রিকশা নিয়ে বের হন, তখন কুয়াশার মধ্যে ফোটা ফোটা পানি পড়ছিল। তিনি ভেবেছিলেন, শিশির পড়ছে। তাই বৃষ্টির কোনও প্রস্তুতি নেননি। খানিক বাদেই যখন বৃষ্টির পরিমাণ বাড়ে, তখন তিনি বুঝতে পারেন এ গা হিম করা মাঘের বৃষ্টি! এখন পেটের দায়ে বৃষ্টিতে ভিজেই রিকশা চালাতে হচ্ছে তাকে।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার থেমে থেমে এমন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। শুক্রবার মেঘ কেটে যবে। শনিবার থেকে আবার তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। বৃষ্টি দুদিন থাকবে। শুক্রবার থেকে বৃষ্টি থেমে যাবে। শনিবার তাপমাত্রা কমে শীত বাড়তে পারে ।

এমন বৈরী আবহাওয়ার কারনে বীজতলা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন স্থানীয় কৃষকরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button