সংবাদ সারাদেশ

বালু তুলতে গিয়ে গর্তের পাড় ধসে শ্রমিক নিহত

শেরপুর প্রতিনিধিঃ

শেরপুরের চেল্লাখালী নদী থেকে সমতলভূমি বোরিং করে স্যালো মেশিনের ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় বালুর গর্তের পাড় ধসে  রিপন মিয়া নামে এক বালুশ্রমিক নিহত হয়েছেন। বুধবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী বুরুঙ্গা পোড়াবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিপন পার্শ্ববর্তী আন্দারুপাড়া গ্রামের মৃত হরমুজ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা পোড়াবাড়ী সীমান্ত এলাকার ভারত সীমান্তঘেঁষা নদী তীরবর্তী সমতলভূমি বোরিং করে স্যালো মেশিনের ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল স্থানীয় মাজম আলী নামে এক বালু ব্যবসায়ী। বুধবার সন্ধ্যায় প্রায় ২০ ফুট গভীর থেকে বালু উত্তোলনের সময় গর্তের পাড় ধসে ভূ-গর্ভে চাপা পড়েন বালু শ্রমিক রিপন মিয়া। এ সময় অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করতে ব্যর্থ হন। পরে রাত ৮টার দিকে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা রিপনকে উদ্ধার করতে ঘটনাস্থলে যান।

এদিকে খবর পেয়ে পার্শ্ববর্তী ঝিনাইগাতী উপজেলার দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। দমকল বাহিনীর স্টেশন অফিসার আব্দুল লতিফ জানান, প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর রাত পৌনে ১০টার দিকে গর্তের পানি অপসারণ করে নিহত শ্রমিক রিপনকে উদ্ধার করা হয়।

পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আজাদ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নদীর তীরে গভীর গর্ত খুঁড়ে বালু উত্তোলন করার কারনে  এ দুর্ঘটনা ঘটেছে।

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল জানান, রিপনের মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button