রাজশাহী সংবাদ

রাজশাহীতে বাড়ছে শীত, তাপমাত্রা কমার শঙ্কা 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে চারদিনের ব্যবধানে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী ২৫ ডিসেম্বরের আগ পর্যন্ত আরো তাপমাত্রা কমার শঙ্কা রয়েছে।

রাজশাহী আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার ভোরে রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এখন অঞ্চলটির উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এছাড়া প্রতিদিনই কমছে দিনের তাপমাত্রা। বুধবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে মঙ্গলবার ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মৃদু শৈত্যপ্রবাহের কারণে ভোগান্তিতে রয়েছেন খেটে খাওয়া মানুষেরা। সকাল থেকেই বাইরে যেতে বেশ বেগ পেতে হচ্ছে তাদের। এছাড়া রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালে বেড়েছে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা। শীতের কারণে নগরীতে গরম কাপড়ের চাহিদাও বেড়েছে।

ঢাকা আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, ডিসেম্বরের শেষে রাজশাহী অঞ্চলে অন্তত একটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বইতে পারে। জানুয়ারিতে অন্তত তিনটি মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। যার মধ্যে দুটি রূপ নিতে পারে তীব্র শৈত্যপ্রবাহে। যেখানে সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এছাড়া ফেব্রুয়ারিতেও হানা দেবে অন্তত একটি মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button