রাজশাহী সংবাদ

রাজশাহীতে বছরের সর্বনিম্ন তাপমাত্রা আজ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে জেঁকে বসতে শুরু করেছে শীত। শীতের আগমনে উত্তরাঞ্চলে বইছে ঠাণ্ডা বাতাস। বুধবার রাজশাহীর সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২২ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নজরুল ইসলাম জানান, মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৪ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ডিগ্রী সেলসিয়াস। দিন দিন তাপমাত্রা কমছে।

নজরুল ইসলাম জানান, আজ বুধবার রাজশাহীর সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এটাই এ মৌসুমের রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা বলে জানান তিনি। জানুয়ারী থেকে এ মৌসুমে তীব্র শীত পড়তে পারে বলে জানিয়েছিল আবহাওয়া অফিস।

গত বছর রাজশাহীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। রাজশাহীতে ২০১৮ সালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর ২০১৭ সালের ১৪ জানুয়ারি রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button