রাজশাহীরাজশাহী সংবাদ

এমন হামিদুল হক আর মিলবে কি ? প্রানের রাজশাহীতে

সামিরা ইসলামঃ

যেতে নাহি দেব হায় ,তবুও যেতে দিতে হয় , তবুও সে চলে যায় ,মানুষের মনে ঠিক এমন আঁচড় কেটেই যেন বিদায় নিচ্ছেন রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক।

তার কর্ম জীবন এত আলোকিত করেছেন, তিনি যা সংবাদ প্রকাশ করে শেষ করা যাবেনা। তিনি যেখানেই ছিলেন  সেখানেই নাকি মানুষদের মনে ভালোবাসার আঁচড় কেটে এসেছেন। তার পূর্বের কর্মস্থল ঝালুকাটিতে ও তিনি মানুষদের কাঁদিয়ে এসেছেন তার স্নিগ্ধ ভালোবাসার কারনে। রাজশাহীতে যোগদানের মাত্র কয়েক দিনের মধ্যেই এই দক্ষ পরিশ্রমি মানুষটির সাথে আলাপ চারিতায় কিছুটা বুঝে উঠলেও যখন বেশীকরে বোঝার ক্ষমতা হয়ে উঠলো, ঠিক তখনি সেই মানুষটিকে আবার হারাতে বসেছে রাজশাহী বাসি।

কথায় আছে ভালো কিছু বেশিক্ষন টিকেনা, তারই প্রমান রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক।এই মানুষটির কথা কৃতজ্ঞবান ব্যক্তিরা মনে রাখবে যুগ যুগান্তরে। হয়ত এমন জেলা প্রশাসক আর রাজশাহী বাসির ভাগ্যে জুটবে কিনা সেটি যেমন মেঘাছন্ন, ঠিক তেমনি কিছু অসহায় মানুষদের জন্য সেই অফিসটি আবার ধোঁয়াশে হয়ে গেল। রাজশাহীতে তিনি যোগদান করার পরে এমন কোন ব্যক্তি বলে নাই যে  আমি আমার কথাটি  ডিসি সাহেব কে বলতে পারিনাই। এত গুনের বোঝা রেখে আজ তিনি বিদায় ঘন্টা নিয়ে চলে যাচ্ছেন।

এ যেন বিশ্বাসের ঘরে চুরি করার মত অবিস্বাসের মত এক  ঘটনা। অনেকেই ভেতরে ভেতরে গুমড়ে ফেটে পড়ছেন এক আপন জন হারানোর বেদনায়। আবার কেউবা অফেক্ষায় ছিলেন এই দিনটির ,কারন এত দিন সেই অসাধু ব্যক্তিরা ছিলেন হাত গুটিয়ে। রাজশাহীতে এত ত্রানের, অথের, মহামারি হলো তারা কোনই কলকাঠি নাড়তে পারলো না। কারন তাদের অনিয়ম প্রতিরোধ কমিটির আজরাইল হয়েছিলেন এই মহামানুষটি।

এই মানুষটির কারনেই  থেমেছিল জেলার সকল অনিয়ম কারির অনিয়মের ছোবল। তবে তাকে হারিয়ে ফেললেও যেন তার নিয়ম  টিকে থাকে সর্বক্ষন । সেই চেয়ারে আগমন কারি অতুন জেলা প্রশাসকের নিকট  সেই প্রত্যাশা এখন সংশ্লিষ্ট মহলের। তবে এমন উদীয়বান ব্যক্তিকে পদোন্নতি দিয়ে দেশের মানুষের জন্য কাজ করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছেন রাজশাহীর মডেল প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button