রাজশাহী সংবাদ

রাজশাহীতে ট্রেনের ৮০ যাত্রীর টিকিট ফেরত দিয়ে তোপের মুখে কর্তৃপক্ষ

রাজশাহীতে ট্রেনের ৮০ যাত্রীর টিকিট ফেরত দিয়ে তোপের মুখে কর্তৃপক্ষ

রাজশাহী প্রতিনিধিঃ শেষ সময়ে ৮০ যাত্রীর ট্রেনের টিকিট ফেরত দিয়ে তোপের মুখে পড়েছে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। তবুও রেল কর্তৃপক্ষ পারেনি বিকল্প ব্যবস্থা করতে যাত্রীদের জন্য। বগির সমস্য গত রোববার বিকলের বিষয়টি ওই যাত্রীদের এসএমএস এর মাধ্যমে জানালেও ভোগান্তিতে পড়তে হতো না। তবে কর্তৃপক্ষ বলছে, যান্ত্রিক ত্রুটির কারণে ফেরত দেওয়া হয়েছে ৮০ যাত্রীর টিকিটের টাকা।

যাত্রীরা জানায়, ট্রেন ছাড়ার কিছুক্ষণ আগে যাত্রীরা স্টেশনেই অবস্থান করছিল। এসময় স্টেশন থেকে মাইকে ঘোষণা দেওয়া হয় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের ‘ঙ’ (এসি ৭১৬) টিকিটের টাকা ফেরত দেওয়া হচ্ছে কাউন্টারে। এমন খবরে টিকিট কাউন্টারের সামনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে রাজশাহীতে আসার সময় ট্রেনের একটি বগি বিকল হয়ে গেছে।

আর যাদের ঢাকা যাওয়া খুব জরুরি তারা এই ট্রেনে যেতে পারবে। তবে আসনের ব্যবস্থা করা সম্ভব হচ্ছেনা। এছাড়া যাত্রীরা চাইলে মসজিদের বা বিভিন্ন জায়গা থেকে যাওয়ার ব্যবস্থা করা হবে। কিন্তু অনেক যাত্রীর সঙ্গে স্ত্রী-সন্তান থাকায় যেতে চায়নি এভাবে। তাদের গত সোমবার সিল্কসিটি ও বনলতার টিকিট দেওয়া হয়েছে।

পদ্মা ট্রেনের যাত্রী রাকিব বলেন, ‘দিনে ঢাকা-রাজশাহী রুটে পদ্মা, সিল্কসিটি, ধুমকেতু ও বনলতা ট্রেন যাওয়া আসা করে। এই ট্রেনগুলোর জন্য একটিও এসি অতিরিক্ত বগি নেই। এটা দুঃখজনক। রেল কর্তৃপক্ষকে দুর্ঘটনার কথা মাথায় রেখে একটি হলেও অতিরিক্ত বগি রাখা দরকার।’

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম বলেন, রোববার বিকেলে ঢাকা থেকে ট্রেন আসার সময় ‘ঙ’ এই বগির সমস্যা দেখা দেয়। তবে স্টেশনে অতিরিক্ত বগি না থাকায় ব্যবস্থা করা সম্ভব হয়নি। এসময় যাত্রীরা উত্তেজিত হয়ে উঠে। তবে কেউ কেউ পদ্মা ট্রেনেই ঢাকায় গেছেন। আবার কেউ সোমবারের সিল্কসিটি ও বনলতার টিকিট নিয়ে বাড়ি ফিরে গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button