রাজশাহীরাজশাহী সংবাদ

মনোনয়ন পেতে আবারো নতুন নাটক এম পি মনসুর কে ঘিরে

একজন চিকিৎসক হিসেবে বেশ সুনাম কুড়িয়ে ছিলেন প্রফেসর ডাঃ মনসুর রহমান। নিজ উপজেলা দুর্গাপুর ও পুঠিয়া ছাড়াও রাজশাহী মেডিকেলে চিকিৎসা নিতে আসা কয়েক হাজার মানুষের পাশে দাঁড়িয়ে তিনি মানব প্রেমি হিসেবে পরিচিত ঘটান।

২০০৯ সালে পুঠিয়া দুর্গাপুর মিলে গঠিত রাজশাহী (৫) সংসদীয়  আসনটিতে ব্যবসায়ি আব্দুল ওয়াদুদ দারা নৌকার মনোনয়ন পেয়ে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। টানা ৫ বছর সরকারি দলের সংসদের দায়িত্ব পালন করার পর ২য় বারের মত আবারো তিনি দলের মনোনয়ন নিয়ে ২য় বারের মত সংসদ নির্বাচিত হন। তবে আব্দুল ওয়াদুদ দারা ২য় বার সংসদ নির্বাচিত হয়ার পর থেকেই তিনি  আসনটিতে রাজনৈতিক ইমেজ হারাতে থাকে। দলের উচ্চপর্যায়ে সংসদ আব্দুল ওয়াদুদ দারার নামে নানা অনিয়ম আর অভিযোগ জমা হয়ার কারণে ২০১৯ সালে দলের ইমেজ ধরে রাখতে আসনটিতে প্রফেসর ডাঃ মনসুর রহমানকে মনোনয়ন দেন আওয়ামী লীগ। রাজশাহী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ বহন করলেও  রাজশাহী (৫)  আসনের মাঠ পর্যায়ের নেতা কর্মীদের সাথে তেমন যোগাযোগ হয়ার আগেই সাধারণ মানুষের  বিপুল ভোটে জয়লাভ করে সংসদ নির্বাচিত হন প্রফেসর ডাঃ মনসুর রহমান।

 পুঠিয়া দুর্গাপুরের সুযোগ সন্ধানী নেতা কর্মীরা সংসদ মনসুরের নামে স্কুল কলেজ সহ সরকারি দপ্তরে সুযোগ সুবিদার চেষ্টা করলে সংসদ মনসুর রহমান নিজের ইমেজ ধরে রাখতে  তাদের দলীয় রাজনৈতির বিষয়ে হুশিয়ারি দেন। দুই উপজেলায় আওয়ামী লীগের নিবেদিত প্রাণ এমন ব্যক্তিদের চিহ্নিত করে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেন। সেই সাথে দলের ভেতরে তৈরি হওয়া কোন্দল  যেন দলের ইমেজ নষ্ট না করে সেই বিষয়ে হুশিয়ারি দেন নেতা কর্মীদের।

 সংসদের এমন মনোভাব দেখে সুবিধা বাদি নেতা কর্মীরা সংসদ মনসুরকে মনোনয়ন বঞ্চিত করতে  নেমে পড়েন নানা চক্রান্তে। রাজশাহী জেলা আওয়ামী লীগের একটি সুত্র বলছে  শুধু রাজশাহী জেলা নয়, পুরো উত্তর অঞ্চল জুড়ে এমন নরম মনোভাবের সংসদ নির্বাচিত হয়নি। সুত্রটি বলেন তার সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন সময় নানা গুজব তুলছেন একটি চক্র। এই চক্রের মুল কারিগর কে সেটি দলের উচ্চপর্যায়ের নেতা কর্মীরাও অবগত।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের পদ বহনকারি একজন  নেতা বলেন, সম্প্রতি সময়ে দুটি ঘটনার জন্ম হলো সংসদ মনসুর রহমানকে ঘিরে। তিনি বলেন  আসলে এরা কারা একজন সংসদকে ফাঁসাতে যেয়ে নিজের দলের বদনাম করছেন সংসদের নামে দুদকে অভিযোগ দায়ের করছেন কিছু ভিত্তিহীন কাহীনি তৈরি করে। এমন নিচু মনমানষিকতা থেকে বেরিয়ে আসার আহব্বান জানান তিনি।

রাসিক মেয়রের একজন নিকটতম ব্যক্তি মুঠো ফোনে বলেন, শিক্ষক অপহরণের নাটক সাজিয়ে সফলতার মুখ না দেখে এইবার দুদকে অভিযোগ দেওয়ার কাহীনি সাজিয়েছেন। তিনি আরো বলেন যারা মনোনয় নিতে গল্প সাজিয়েছেন তাদের থলের খোঁজ খবর নেওয়ার অনুরোধ করছি দুদকের চৌকস টিমকে। আওয়ামী লীগের উচ্চপর্যায়ের  ক্লিন ইমেজের একজন পদধারী ব্যক্তি মুঠো ফোনে গণমাধ্যম কর্মীদের বলেন, কারো নামে অপবাদ দিয়ে যদি মনোনয়ন পাওয়া যেত তাহলে তো রাজনীতিতে গুরুপুর্ণ বিষয়ে  বিজ্ঞদের দায়িত্ব দেওয়া হতনা। তিনি আরো বলেন যেহেতু উত্তর অঞ্চলের রাজনীতির কিছু  দায়িত্ব আমাদের দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই আমরা সকল খবর রাখার চেষ্টা করি।

 আগামি নির্বাচনকে ঘিরে তিনি বলেন যারা দেশকে ভালোবাসেন আওয়ামী লীগকে ভালোবাসেন  তারাই মনোনয়ন পাবেন যা আপনারা অল্প সময়ে বুঝতে পারবেন। কোন চক্রান্ত কারিদের হাতে মনোনয়ন যাবেনা। সংসদ মনসুরের নামে দুদকে দেওয়া অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বিহত্তর দল এই দলে শুরু থেকেই উইপোকা আছে তারা তো চেষ্টা করবে মূল্যবান জিনিসটাকে ও ফুটো করার। এমন ঘটনা নতুন কিছু নয় নির্বাচনকে ঘিরে আরো বড় ধরনের ইসু তৈরির চেষ্টা ছিল তাদের। তিনি আরো বলেন যারা নাটকীয় কাহীনির জন্ম দিচ্ছেন তারাও জানে তাদের অন্যায় হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button