তানোররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর তানোর ভূমি অফিসের নাজিরের অপকর্মের পেছনে এসিল্যান্ড আবিদা সিফাতের নাম

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর তানোর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাত ও নাজির ফিরোজ আকতারের বিরুদ্ধে অতিরিক্ত খাস কালেকশন আদায় ও প্রশান্ত হালদার নামের ব্যক্তিকে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভূক্তভোগী প্রশান্ত হালদার ১৪ জুলাই রাজশাহী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ কারী জেলার মোহনপুর উপজেলার মেলান্দী গ্রামের প্রশান্ত হালদার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, তিনি বর্তমান মৌসুমে খাস কালেকশানে পুকুর নেয়ার জন্য ০৯ জুলাই বিকেল সাড়ে ৩টার দিকে তানোরে সহকারি ভূমি অফিসে যান। সেখানে গিয়ে খাস কালেকশন লিজের জন্য বললে সেখানকার নাজির ফিরোজ আকতার তাকে জানান যে খাস কালেকশন প্রতি শতকে ৩০০ টাকা করে দিতে হবে। তার জানা মতে খাস কালেকশন শতক প্রতি ১০৫ টাকার বেশি নয় বলে জানান তিনি।

বিষয়টি তিনি তানোর সহকারি ভূমি কমিশনারের কাছে জানাতে গেলে ক্ষিপ্ত হয়ে উঠে নাজির ফিরোজ আকতার। নাজির ফিরোজ আকতার রাগান্বিত হয়ে সহকারি ভূমি কমিশনারের নির্দেশে অফিস থেকে তাকে ধাক্কা দিয়ে বের করে নিজের রুমের দিকে নিয়ে যান। সেখানে প্রশান্ত কুমারকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। শুধু তাই না, তাকে জেলে পাঠানোর হুমকিও পর্যন্ত দেন ফিরোজ আকতার।

প্রশান্ত কুমার গণমাধ্যম কর্মীদের জানান, আমি এমন ঘটনার শিকার তা উপস্থিত অনেকেই জানেন ও দেখেছেন। আমি অভিযোগ দিয়েছি ৯ জুলাই বিকেল সাড়ে ৩টার দিকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করলে প্রমান পাওয়া যাবে। নাজির ফিরোজ আকতার তাকে কি ভাবে লাঞ্ছিত করেছেন তা অফিসের ভিডিও ফুটেজে পাওয়া যাবে বলেও জানান তিনি।

প্রশান্ত কুমার জানান আমি সেবা প্রার্থনাকারী একজন মানুষ। আমি সরকারি অফিসে সেবা গ্রহনের জন্য গিয়েছিলাম। কিন্তু নাজির ফিরোজ আকতার একজন সরকারি কর্মচারী হয়ে কিভাবে আমাকে তার অফিসে লাঞ্ছিত করে। আমি এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের কাছে লিখিত অবেদন করেছি। তানোর ভুমি অফিসে আসা একাধিক ব্যক্তি জানান ফিরোজ আকতার নিজেকে ভুমি অফিসের বস দাবি করে বলেন এখানকার সকল সেবা জরুরি- বিলম্ব সকল কিছুই আমার হাতে। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের একজন বিশেষ জনের আত্নীয় দাবি করেন।

তানোর উপজেলার সহকারী কমিশনার ভুমি আবিদা সিফাতের বিরুদ্ধেও উঠেছে নানা অভিযোগ। তিনি উপজেলার সকল খাস জমি নিয়ে ভয়ংকর চক্রান্তের আভাস দিচ্ছেন। উপজেলার সকল অবৈধ পুকুর খননের মদদ দাতা হিসাবে তার নাম রয়েছে। তিনি অল্প সময়ে তানোর উপজেলায় যোগদান করে বিভিন্ন সমালোচনার জন্ম দিয়েছেন। নিজের ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ রয়েছে এই এসিল্যান্ডের বিরুদ্ধে। তানোর ভুমি অফিসের একটি সুত্র জানায় এসিল্যান্ডের সাথে গভীর সম্পর্কের জের ধরেই ফিরোজ আকতার এমন দাপট দেখান। প্রতিটি অবৈধ লেনদেনের সাথে পরোক্ষ ভাবে এসিল্যান্ডের নাম রয়েছে। এমন ঘটনার বিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমি অবশ্যই খতিয়ে দেখব।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button