রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে পুলিশিং কমিউনিটি -ডে পালিত

স্টাফ রিপোর্টারঃ

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি এই শ্লোগানকে সামনে রেখে আজ শনিবার ৩০ অক্টোবর সকাল ১০.৩০ মিনিটে রাজশাহী সরকারী কলেজ প্রাঙ্গনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

মহানগরীর বিভিন্ন পেশার মানুষকে সাথে নিয়ে রং-বেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়।

উদ্বোধনী শেষে প্রধান অতিথি মহোদয় ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার প্রদান করেন। পরবর্তীতে তিনি রাজশাহী কলেজ অডিটরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন ‍পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ সুজায়েত ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন মোঃ রশীদুল হাসান পিপিএম উপ পুলিশ কমিশনার (সদর) ও সদস্য সচিব কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন কেন্দ্রীয় কমিটি।

This image has an empty alt attribute; its file name is 2_1635596094.jpeg

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন।

উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের দিকনির্দেশনায় জন প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছেন। রাজশাহী মহানগরবাসী নিরাপদ থাকবে আমরা আপনাদের নিরাপত্তা দিবো রাজশাহী মহানগর এলাকাকে কিশোর অপরাধ, ইভটিজিং, টিকটক/লাইকি, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক ও চোরাচালান প্রতিরোধসহ সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রনের বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।

এ ছাড়াও তিনি রাজশাহী মহানগরবাসীকে সাথে নিয়ে মহানগরীকে মাদকমুক্ত করার শপথ গ্রহণ করেন। পরবর্তীতে প্রধান অতিথি মহোদয় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম, জনাব মুহাম্মদ মাসুদ হোসেন অতিরিক্ত পরিচালক এনএসআই, প্রফেসর জনাব মোঃ হাসিবুল আলম প্রধান, সভাপতি, আইন বিভাগ রাঃ বিঃ, প্রফেসর জনাব মোঃ আব্দুল খালেক, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, প্রফেসর জনাব মোঃ হবিবুর রহমান, সাবেক অধ্যক্ষ, রাজশাহী কলেজ ।

আরো বক্তব্য রাখেন জনাব ডাবলু সরকার, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা জনাব মীর ইকবাল, সহ-সভাপতি রাজশাহী মহানগর আওয়ামী লীগ, জনাব তপন কুমার সেন, ট্রাষ্টি, হিন্দু কল্যাণ ট্রাষ্ট, বৃহত্তর রাজশাহী ।

জনাব ডঃ মোঃ আব্দুল মান্নান, সাবেক কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী মহানগর ইউনিট, কমান্ডার ও সভাপতি, কমিউনিটি পুলিশিং মতিহার থানা, জনাব আলোক কুমার দাস, সভাপতি, বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ, জনাব মোঃ আজিজুল আলম বন্টু, সভাপতি কমিউনিটি পুলিশিং, রাজপাড়া থানা ও জনাব শ্যামল কুমার ঘোষ, সেক্রেটারী, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button