রাজশাহী সংবাদ

রাজশাহীতে কালেরকণ্ঠের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:কালেরকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ইমদাদুল হক মিলনসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজশাহীর এক আওয়ামী লীগ নেতা।

রাজশাহী নগর আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু রোববার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে নগরের কাশিয়াডাঙ্গা থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে বাদীপক্ষের আইনজীবী লোকমান আলী জানান।

মামলার অপর দুই আসামিরা হলেন, কালেরকণ্ঠের রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন ও রফিকুল ইসলাম।

বাদীর আইনজীবী ও রাজশাহী জেলা আইনজীবী সমিতির সভাপতি লোকমান আলী বলেন, মামলা বাদী আজিজুল আলম বেন্টু একজন সম্ভ্রান্ত ও বিত্তবান পরিবারের সন্তান। তিনি প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং প্রথম শ্রেণির ঠিকাদার। রাজনৈতিকভাবেও তার সুমান রয়েছে।

তিনি বলেন, গত ১৩ অক্টোবর কালেরকণ্ঠ পত্রিকায় ‘ছাত্রলীগ নেতার খুনি এখান প্রভাবশালী আওয়ামী লীগ নেতা’ শিরোনামে মিথ্যা ও ভূয়া সংবাদ প্রকাশিত হয়েছে।

উক্ত সংবাদে আজিজুল আলম বেন্টু একজন ট্রাক চালক, মাছ বিক্রেতা ও দুধ বিক্রেতা ছিলেন উল্লেখ করে তার বিরুদ্ধে সরকারি জমি ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর বাসস্থান দখল, ভয় দেখিয়ে নামমাত্র মূল্যে সাধারণ মানুষের জমি কেনার কথা বলা হয়। এছাড়া তার অস্ত্রধারী সহযোগী, জেলার ১১টি বালুমহাল নিয়ন্ত্রণসহ দুইটি টর্চার সেল রয়েছে বলেও সংবাদে ‘মিথ্যাভাবে’ অনেক তথ্য উপস্থাপন করে বলে তার আইনজীবীর ভাষ্য।

“এতে আমরা ক্ষুদ্ধ হয়েছি, ব্যথিত হয়েছি; যাতে বাদী তথা আওয়ামী লীগের ভাবমূর্তি, খ্যাতি ও সুনাম ক্ষুণ্ন করা হয়েছে। এর প্রতিকার চেয়ে আদালতে এ মামলা দায়ের করা হয়েছে।”

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button