রাজশাহী সংবাদ

রাজশাহীতে আ’লীগের বিভাগীয় প্রতিনিধি সভা শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে শুরু হয়েছে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভা। আজ রোববার বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহী শিল্পকলা একাডেমীতে এ সভা শুরু হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, আওয়ামী লীগের সাধারণ সস্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানের সভাপতিত্ব করছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন, আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, পররাষ্ট্র প্রতিন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম,  উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. সাইদুর রহমান খান, কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, প্রফেসর মেরিনা জাহান,আ’লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন প্রমুখ।

আরও উপস্থিত আছেন, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জি: এনামুল হক প্রমুখ।

প্রতিনিধি সভায় আটটি জেলা ও মহানগরসহ সাংগঠনিক নয়টি জেলার মোট ২৪০ জন প্রতিনিধি অংশ নিয়েছেন। এর মধ্যে রয়েছেন আটটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা সদর পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলার থানার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মহানগর কমিটির সাংগঠনিক থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরাও প্রতিনিধি সভায় অংশ নেন। এছাড়া প্রতিটি জেলার দলীয় সাংসদরা প্রতিনিধি সভায় অংশ নেন।

নেতাকর্মীরা জানান, এ বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। এই সম্মেলনকে কীভাবে সফল করা যায় সেই বিষয়েই প্রধানত আলোচনা হবে। এছাড়া মহানগরসহ সাংগঠনিক ৯টি জেলার থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সম্মেলন নিয়েও আলোচনা হবে। কারণ এসব কমিটির অনেকগুলোর নতুন কমিটি হয়েছে আবার অনেকগুলোর প্রক্রিয়া চলছে। পুরো সম্পন্ন হয়নি। তাই কেন্দ্রীয় সম্মেলনের আগে যেন সব শেষ করা যায় সেই বিষয়েও আলোচনা হবে। এছাড়া সমকালীন রাজনৈতিক পরিস্থিতিসহ দলীয় কর্মপরিধি নিয়েও আলোচনা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button