মোহনপুররাজশাহী সংবাদ

মোহনপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

জীবন অালী সবুজ:মোহনপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষর বিরুদ্ধে এইচ, এস, সি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম ও স্বজন প্রীতির অভিযোগ পাওয়া গেছে।গতকাল রবিবার কলেজ ছাত্রী শারমিন বাদী হয়ে পরীক্ষা নিয়ন্ত্রক , মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীর ও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, এইচ এস সি ফরম পূরন বিজ্ঞপ্তি ২০২০ শে বলা হয়েছে, কোন পরীক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহন না করে বা পরীক্ষায় অকৃতকার্য হয় তাহলে ফরমপূরন করিতে পারিবে না কিন্তু‘ অধ্যক্ষ স্বজন প্রীতি করে নির্বাচনী পরীক্ষা না নিলেও তার নিকটতম আত্নীয় উম্মে জাহান রুমির ফরম পূরণ করিয়েছেন।

আপরদিকে পরীক্ষায় যাহারা এক বা দুই বিবষয় অকৃতকার্য তাদেরও ফরম পূরণ করিয়েছেন। কিন্তু এইচ এস সি পরীক্ষা ২০২০ ফরম পূরন বিজ্ঞপ্তি ২ (খ) তে বলা হয়েছে: শারীরিক অসুস্থার জন্য নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহন করতে না পারলে কিংবা নির্বাচনী পরীক্ষায় অনুওীর্ণ হইলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর অভিভাবকের লিখিত আবেদন পরীক্ষার্থীর প্রাক নির্বাচনী পরীক্ষার সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে পরীক্ষার ফরম পূরণ করতে পারবে।

কিন্তু অধ্যক্ষকে আমার অসুস্থার কাগজপত্র ও অভিভাবকের লিখিত আবেদন পত্র জমা দিলেও আমাকে ফরম পূরন করিয়া দিতে অপারগতা স্বীকার করিয়া বলেন, আমাকে শিক্ষা বোর্ড থেকে কোন নির্দেশ দেওয়া হয়নি যে, আমি অসুস্থ ছাত্র/ছাত্রীর ফরম পূরণ করিতে পারিব আপনারা চলে জান অন্যথায় বেশি বাড়া বাড়ি করলে অফিস থেকে ঘাঁড় ধরে বাহির করে দিব। এ বিষয়ে মোহনপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজের সাথে মুঠো ফোনে ০১৭১২-৭৬১৮২২ নম্বরে কথা বলা হলে তিনি সরজমিনে তদন্তের জন্য অনুরোধ জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button