দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরের দুই চাঁদাবাজকে প্রতিহত করতে সাংবাদিক সমাজ প্রস্তুত- আরো অজানা কাহীনি

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরে ভুঁইফোড় পোর্টালের নাম ব্যবহার করে নিজেদের পরিচয় দিচ্ছেন সাংবাদিক।
এমন পরিচয়দান ও রাজশাহীর একজন দক্ষ সাংবাদিকের নামে বদনাম ছড়ানোর সময় আজ ২৩ ফেব্রুয়ারি স্থানিয় জনতার নিকট ধাওয়া খেয়ে পালিয়েছেন সেই দুইজন ভুঁইফোড় দাগি আসামি রৈপাড়া গ্রামের মৃত বেরাজের কুলাঙ্গার ছেলে বুলবুল, ও একই উপজেলার শ্যামপুর গ্রামের ভ্যানচালকের প্রতারক ছেলে আবির। আবির প্রতারনার সময় নিজেকে ফরিদ আহম্মেদ আবির পরিচয়দেন।
রাজশাহী শহরে এরা প্রবেশ করতে না পারলেও দুর্গাপুর সহ অচেনা এলাকায় এরা সাংবাদিক পরিচয়দেন। আবির কে দুর্গাপুর এলাকায় নাকদিয়ে সিকান পড়া আবির নামে অনেকেই চেনে। মাদক আসক্তদের দিয়েছেন ভুঁইফোড় পোর্টালের কার্ড।যে ভুঁইফোড় নির্ভীক নামিয় কোন পোর্টাল সরকারের আমলে নেই। নিজের বাবা ভ্যানচালক হলেও তার চিটারি বাটপাড়ি করার কৌশল একেবারেই আলাদা মাঝে মধ্যে ছদ্মবেশে চোখে চশমা পরে বের হয় শীকারে।
দুর্গাপুর পুঠিয়া চারঘাট সহ কয়েকটি থানায় এই সিকান পড়ি আবিরের নামে রয়েছে সব গুরুতর অভিযোগ। তার অপকর্ম ও মিথ্যে অপপ্রচার নিয়ে এরই মাঝে তার নামে ঢাকা সহ রাজশাহীতে দুইটি মামলা দায়ের করেছেন একজন সংবাদিক। আরো একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। তার প্রতারনার ফাঁদে পা দিতে যাওয়া জৈনক কলেজ ছাত্রি বলেন এই আবির নিজেকে সরকারি চাকরি জীবি পরিচয় দিয়ে আমার নিকট সুযোগ নিতে চাইছিল কিছু ক্ষতিও করেছে এই প্রতারক। কিন্তু পরে আমার এক মামা তাকে চেনে ফেলায় সে নিজেকে গুঠিয়ে নেয় ও সটকে পড়ে। সেই ছাত্রি বলেন পরে শুনেছি সে আবারো প্রতারনা করে কুমিল্লা জেলার দাগলাগা এক মহিলার জালে ফেঁসে যেয়ে বিয়ে করেছেন।
শ্যামপুরের এক দোকান ব্যবসায়ি বলেন এই ছেলের পরিচয় সমন্ধে পুরো জানলে মানুষ অবাক হবে। তিনি বলেন এর প্রতারনার কৌশল আলাদা। কিছুদিন পূর্বে এই আবিরের চিটারির একটি গোপন শালিস হয় সেখানে সত্যতা পাওয়ায় তার জরিমানা হয়েছে। গত বছরে রাজশাহীর একটি সুনাম ধন্য অনলাইন পত্রিকায় কাজ করার সময় সেখানেও কিছু নগদ অর্থ নিয়ে রাতের বেলায় সটকে পড়ে এই প্রতারক। বিষয়টি নিয়ে পরের দিন সেই পত্রিকার সম্পাদক নগরির মতিহার থানায় একটি ডায়রি করেন।
আবিরের অপরাধ জগতের আরেক পাটনার যিনি অপরাধ মাদক জগতের সম্রাট তার নাম এই বুলবুল। বাইরে তার বিভিন্ন ভুয়া নাম যেমন অভি, আকাশ সহ ডজন নামে ফেসবুক ও আড়ালে পরিচিত হলেও এই ভুয়া ডিবির আরো একটি বড় পরিচয় রয়েছে তিনি ভুয়া সাংবাদিক নামে উত্তর অঞ্চলে পরিচিত।
বাইরে চোরাই মটর সাইকেল সহ ফুট পাতের প্যান্ট শার্ট পরলেও উপার্জনের উপায় বলতে বাটপাড়ি মাত্র বাড়ির টুংটুংগে ঘর দুটি, যেই ঘরগুলোর জানালা দিয়ে শেয়াল কুত্তা বিরাজ করেন সকল সময়। রৈপাড়া গ্রামের স্থানিয় একাধিক ব্যক্তি অডিও সাক্ষাতকারে বলেন এই বুলবুলের নিজের বলতে এই ভাংগা ঘর দুটি রয়েছে। সামনে পেছনে বলতে কিছুই নেই , যা এলাকার সকলেই জানে। কিন্তু তার চাঁদাবাজি আর ভুয়া পরিচয় দেওয়া বিষয়টি এলাকার মানুষদের ভাবিয়ে তুলেছে। সে একাধিকবার গোয়েন্দা পুলিশ সহ পুলিশের হাতে ভুয়া পরিচয় দিতে গিয়ে আটক হয়ে পুনরায় এলাকার মানুষদের অতিষ্ঠ করে তুলেছে সেটি নিয়ে চলছে বিভিন্ন মহলে আলোচনা।
এই ভুয়া ডিবি বুলবুলের মাদকের সাথে জড়িত থাকার বিষয় বানেশ্বর চারঘাট অঞ্চলে ওপেন সিক্রেট। সুশীল সমাজ সহ সকলের দাবি এই মাদক ব্যবসায়ি বুলবুল কে দ্রুত আইনের আওতায় আনা দরকার। বানেশ্বর চারঘাট অঞ্চলের একাধিক গোয়েন্দা সংস্থার নিকট তথ্য রয়েছে এই বুলবুলের ডজন অপকর্মের। তার অপরাধ মুলক কার্যক্রম ও সাংবাদিকের নামে অপপ্রচার চালানো নিয়ে এরই মাঝে রাজশাহীর একজন সাংবাদিক ঢাকা সহ রাজশাহীতে দুইটি মামলা দায়ের করেছেন। তিনি বলেন আরো একটি মামলা চলমান প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরো বলেন গতবছরে এই বুলবুলের মাদক সেবনের সকল কাহীনি নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়, আর তার পরে কিছুদিন গা ঢাকা দিয়েছিল এই ভুয়াডিবি বুলবুল। হটাৎ কিছুদিন যাবৎ আবারো বেপরোয়া হয়ে উঠে মাদকের মুল হোতা হিসাবে কাজ করতে শুরু করেছে এই বুলবুল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button