রাজশাহী সংবাদ

ভুলে অনিয়মে ভরা ছিল রেলের সেই ওয়েম্যানের নিয়োগ

স্টাফ রিপোর্টারঃ রেলওয়ে পশ্চিমের ২০১৪ সালের ওয়েম্যানের নিয়োগের আবেদনে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জানা গেছে এই ওয়েম্যান পদের জন্য লক্ষাধিক আবেদন রেলওয়ের পশ্চিম জোনে জমা হলেও মামলার জটিলতার কারনে এই নিয়োগ থেমে যায়। দীর্ঘ ৪ বছর এই নিয়োগ যুদ্ধ চলার পর ২০১৯ সালে ১১১৩ জন আবেদন কারিকে নিয়োগ দেওয়া হয়। আর নিয়োগের পর বেরিয়ে আসতে থাকে বিভিন্ন অজানা অনিয়মের কাহিনী।
সেই মধুর সময়ের নিয়োগের আহবায়ক এর দ্বায়ীত্ব পালন করেন সেই সময়ের অতিরিক্ত প্রকৌশলী ব্রীজ সুবক্ত গীন। দীর্ঘ অনুসন্ধানে বেরিয়ে এসেছে এই মধুর নিয়োগের ডজন অনিয়ম। অভিযোগ রয়েছে ঢাকার সরকার বিরোধি মামলার দুই ব্যক্তিকে নিয়োগ দেওয়া হয়েছে বড় ধরনের বিনিময় করে, এছাড়াও ইমরান মিয়া কিশোর গঞ্জ রোলনং ১০২ তাকে ১৩৩ ও ১০২২ পাশের তালিকায় রাখা হয়েছে।
নাম সবুজ আলী পিতা আব্দুল আজিজ সরকার রোলনং ২৫০৩ তাকে ১০৩৯ ও ১১১২ পাশের তালিকায় রাখা হয়েছে। এমন অনেক কেই ১১১৩ জন নিয়োগের মধ্যে দুই বার করে রাখা হয়েছে পরবর্তী কালে সুযোগ গ্রহন করা হয়েছে এদের নিয়ে। তবে সুবক্তগীনের বিষয় নিয়ে রেলওয়ের পশ্চিম ও পুর্বজোনে চলছে কানা ঘসা তিনি বিতর্কিত অর্ধ শতাধিক বাক্তিকে কিভাবে রেলওয়ের মত গুরুত্ব পুর্ন জায়গায় চাকরি দিয়ে মহুর্তেই রেলওয়ের চট্রগ্রাম পুর্বজোনে বদলী নিয়ে প্রধান প্রকৌশলীর দ্বায়ীত্ব পেলেন এই নিয়ে কাটছেনা জরতা।
অনুসন্ধানে আরো বেরিয়ে এসেছে ৬০ বছরের বৃদ্ধকে ৩০ বছরের যুবক সাজিয়ে দেওয়া হয়েছে ওয়েম্যানের চাকরি যা দেশ বাসিকে ভাবিয়ে তুলেছে। এই বেড়া জালের লোক দেখানো নিয়োগ পেয়েছেন নাটোর জেলার গুরুদাস পুরের ৫৬ বছরের জাকারিয়া তার বর্তমান বয়স ৬০ বছর। রাজশাহীর রেলকলোনীর সেলিনা পারভিন তার বর্তমান বয়স ৪৮ বছর। এমন অনেকেই রয়েছেন যারা সরকারি বয়সের ধারে কাছে না থেকেও পেয়েছেন সুবক্ত গীনের আর্শীবাদে চাকরি। অভিযোগ রয়েছে এই প্রকৌশলী নিজের এলাকা দিনাজপুরে সরকার বিরোধী দলের নেতৃত্বে ছিলেন এক সময়। মুঠো ফোনে জানতে চেয়ে একাধিক বার ফোন করেও প্রকৌশলী সুবক্তগীন ফোন রিসিভ করেন নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button