রাজশাহী সংবাদ

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ রোববার সকালে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি র‌্যালী বের করা হয়। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন আবরার হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও বিচার দাবি করে বিভিন্ন ব্যানার,ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে আসে।

রোববার সকাল ৯ টার দিকে নগরীর অলোকার মোড়ে জমায়েত হয় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। তাদের সাথে যুক্ত হয় ছাত্র ফেডারেশন এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।পরে তারা একটি বিক্ষোভ র‌্যালী নিয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে উপস্থিত হন। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বুয়েটের মতো সর্বোচ্চ পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে এক শিক্ষার্থীকে ৫ ঘন্টা ধরে টর্চার করা হয়েছে। এতে নিশ্চিত বুয়েট প্রশাসনের পরোক্ষ মদদ রয়েছে। এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং বিশ্ববিদ্যালয় থেকে তাদের স্থায়ীভাবে বহিস্কার করতে হবে ।

তারা আরও বলেন, কেউ খুন হবার জন্য বা খুনি হবার জন্য কোথাও ভর্তি হয়না। বুয়েটে এর আগেও একাধিক শিক্ষার্থী খুন হয়েছে। এই খুনি হওয়ার প্রক্রিয়া বন্ধ করতে হবে। আববার হত্যার সাথে পূর্বে যারা হত্যা হয়েছিল তাদেরও বিচার সুষ্ঠ বিচার নিশ্চিত করতে হবে।

শিক্ষার্থীরা বলেন, বুয়েট শিক্ষার্থীদের ১০ দফা দাবির সাথে আমরা একমত পোষন করি ।  তাদের দাবিগুলো যৌক্তিক।সে অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে প্রশাসন। কিন্তু ছাত্র রাজনীতি বলতে ছাত্রলীগের রাজনীতি বন্ধ দরবকার ছিল। কারণ ছাত্রদের আন্দোলন থেমে থাকবে না। এমন অনেক সংগঠন আছে যারা ছাত্রদের অধিকারের জন্য আওয়াজ তোলে । এসব সংগঠন তাদের কাজ করবেই।

ছাত্রলীগের এমন নৃশংস হত্যাকাণ্ডের পর নতুন শিক্ষার্থীদের ভর্তি নিয়ে শঙ্কা প্রকাশ করছে অভিভাবকরা এমনটাও উল্লেখ করেন শিক্ষার্থীরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button