দূর্গাপুররাজশাহী সংবাদ

বিএনপির বিভাগীয় সম্মেলন: দুর্গাপুরে রাতে নেতাকর্মীকে আটক, সন্ধ্যায় মুুুচলেখায় ছাড়

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিএনপির বিভাগীয় সম্মেলনকে কেন্দ্র করে দুর্গাপুর উপজেলায় বিএনপির সাত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তবে পুলিশের দাবি শান্তি শৃংঙ্খলা রক্ষায় তাদেরকে আটক করা হয়েছে।

গতকাল শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির এই সাত নেতাকর্মীকে আটক করা হয়। দিনভর ওই আটককৃতদের থানা হাজতে আটকে রেখে আজ রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় তাদের ছেড়ে দেয়া হয় বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। এমনকি আটককৃতদের কাছ থেকে মোটা অংকের টাকা নেয়ারও অভিযোগ করেন নেতারা।

আটকৃতরা হলেন, দুর্গাপুর পৌর বিএনপির ৫নং ওয়ার্ডের সাবেক সভাপতি মাসুদ রানা, একই এলাকার সোহেল রানা ও মাসুম, দেবীপুর গ্রামের মাসুদ রানা (লাদু) ও জাহিদুল ইসলাম এবং শেখপাড়ার খবিরসহ সাত নেতাকর্মী। গত শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশ তাদেরকে আটক করে খানায় নিয়ে আসে।

উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক হাসান ফারুক ইমাম সুমন অভিযোগ করে বলেন, রোববার রাজশাহীতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিভাগীয় সম্মেলন ছিল। ওই সম্মেলনের কারনে পুলিশ তাদের নেতাকর্মীদের রাতেই আটক করেছে। কোনো মামলা হামলা এবং অভিযোগ ছাড়াই তাদেরকে আটক করে পুলিশ। আজ রোববার সন্ধ্যায় সম্মেলন শেষে তাদেরকে মুচলেখা নিয়ে ছেড়ে দিয়েছেন বলেও জানান ওই নেতা। এমনকি আটককৃত নেতাকর্মীদের দিনভর অনেক মানষিক নির্যাতন চালিয়েছে পুলিশ বলে অভিযোগ করেন ওই নেতা।

এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) তদন্ত মাহামুদুল হাসান বলেন, বিএনপির নেতাকর্মীদের মধ্যে কোন্দল চলছিল। বিভাগীয় সম্মেলনকে কেন্দ্র করে ওই কোন্দল সহিংসতাতে রুপ নিতে পারে। সে কারনে এলাকার শান্তি শৃংঙ্খলা রক্ষায় তাদেরকে আটক করা হয়েছে। পরে তাদের পরিবারের লোকজনের মাধ্যমে সকলের মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button