বাঘারাজশাহী সংবাদ

বাঘায় বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

বাঘা প্রতিনিধি: ‘ জেনে শুনে বিদেশ যাই, অর্থ সন্মান দু’টোই পাই’ এ বিষয়ের উপর আলোকপাত করে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে আজ মঙ্গলবার এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আয়োজিত সেমিনারে প্রধান অতিথি রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, যুৎসই কর্মসংস্থানের যোগ্যতা অনুযায়ী বিদেশে যেতে হবে। এজন্য বর্তমান সরকারের চ্যলেঞ্জ মোকাবেলায় লক্ষ্য হচ্ছে দক্ষজন শক্তি গড়ে তোলা। কারন আমরা শিক্ষিত হয়েছি, কিন্ত দক্ষ হয়নি। বিদেশ যেতে হলে জেনে বুঝে যেতে হবে। সে দেশের ভাষা, কাজ কর্ম সম্পর্কে জানতে হবে। সেখানে গিয়ে যেন হয়রানির স্বিকার না হই। দেশের আর্থ সামাজিক উন্নয়নে বৈধ পথে বিদেশ গিয়ে অর্থ উপার্জন করতে পারে, এজন্য দক্ষ কর্মী বিদেশে পাঠানোর জন্য জেলা কর্মসংস্থান অফিস ট্রেনিং দেয়ার কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুযায়ি প্রতি বছর দেশের উপজেলা থেকে গড়ে ১ হাজার দক্ষ কর্মী বিদেশে প্রেরণ করা হবে। কর্মরত অবস্থায় কেউ মৃত্যুবরণ করলে সরকারের প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সেই পরিবারের জন্য আর্থিক সুবিধা দেয়ার ব্যবস্থা রয়েছে।

আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু। আব্দুল হান্নানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, সুশিল সমাজের নের্তৃবৃন্দ ও গনমাধ্যম কর্মী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button