রাজশাহী সংবাদ

বরেন্দ্র সচেতন সমাজের পুষ্পস্তবক অর্পণ

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরেন্দ্র সচেতন সমাজ । শুক্রবার সকাল ৮টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে প্রভাতফেরি বের হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে থেকে পুষ্পস্তবক অর্পণ করে। প্রভাতফেরিতে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বরেন্দ্র সচেতন সমাজ।

এ সময় উপস্থিতি ছিলেন বরেন্দ্র সচেতন সমাজের উপদেষ্টা আইন ও মানবিক বিভাগের প্রভাষক রায়হানুরজ্জামান সোহান। বরেন্দ্র সচেতন সমাজের উপদেষ্টা বরেন্দ্র আসমাউল হুসনা রিও এবং ইবতেশাম তনয়া। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম (সাগর)। আরোও উপস্থিতি ছিলেন আইন ও মানবাধিকার বিভাগের প্রভাষক মাসরুর আব্দুল্লাহ আবিদ, ও সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক বকুল হাসান।

সংগঠনের সাধারণ সম্পাদক সাফিতুম মোসলেমা ইমু,অর্থ-সম্পাদক জেসমিন আরা, ফেরদৌস, নারী বিষয় সম্পাদক শামিমা আরা লতা, যোগাযোগ সম্পাদক সাদমান সাকিব প্রচার সম্পাদক মুত্তাকিন আলম,ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন রানা, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ ইমন মাহমুদ, দপ্তর সম্পাদক আরাফাত আলম, সিরাজুম মনিরা জুই, তামান্না খাতুন, নাহিয়ান ইসলাম, মোহানা খাতুন, পারভেজ, সোহেল রানা, হাসিব ইসলাম ফাহাদ হাসানসহ আরো অনেকে। বরেন্দ্র সচেতন সমাজের প্রতিষ্ঠাতা ও সভাপতি রায়হান রোহান বলেন ১৯৫২ সালের এ দিনে সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ অনেকে আত্মাহুতি দিয়ে বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠা করে গেছেন। তিনি আরো বলেন রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, যার ধারাবাহিকতায় অর্জিত হয় স্বাধীনতা। বাংলাকে পথ চলার সম্বল করে বাধা পেরোনোর শপথের দিন আজ। দিনটি বাঙালি জাতির জন্য একই সঙ্গে শোক ও গৌরবের। তিনি আরো বলেন একুশ মানে মাথা নত না করা’ ‘ এই প্রত্যয়ে শ্রদ্ধার সাথে শহীদদের স্মরণ করছে পুরো বাঙালি জাতি। তিনি আরো বলেন কেবল বাঙালির নয়, দিবসটি বিশ্বের সব ভাষাভাষী মানুষের। তাই বাঙালিসহ বিশ্বের কোটি কোটি মানুষ সেই শহীদদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button