রাজশাহী সংবাদ

প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন রাবি ও রুয়েটের ১২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ সালের জন্য মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ শিক্ষার্থী।

ইউজিসি’র ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তালিকায় রাবির ৮ জন ও অধিভুক্ত মেডিকেল কলেজের ১ জনসহ মোট ৯ জন শিক্ষার্থী এবং রুয়েটের ৩ জন শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

২০১৮ সালের স্বর্ণপদকের জন্য রাবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদভুক্ত আরবী বিভাগের মো. আবু বকর ছিদ্দিক, আইন অনুষদভুক্ত আইন বিভাগের অরিন্দম বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের মিতু পারভীন, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের সাম্মে আমেনা তাসমিয়া, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি

বিভাগের মো. সোহেল রানা, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইশরাত জাহান, প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহফুজুর রহমান, কৃষি অনুষদভুক্ত ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সাবিনা ইয়াসমিন এবং চিকিৎসা অনুষদ থেকে অধিভুক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী সুব্রত ঘোষ।

অন্যদিকে, রুয়েটের মনোনীত ৩ শিক্ষার্থী হলেন- ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. সারোয়ার হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদ হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত মেকাট্রনিক্স বিভাগের মো. ফাইসাল রহমান বাদল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button