নওগাঁরাজশাহী সংবাদ

প্রচণ্ড শীতে নওগাঁয় বিপর্যস্ত জনজীবন

নওগাঁ প্রতিনিধি : কুয়াশা ও কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে নওগাঁ জেলার জনজীবন। গত এক সপ্তাহে শীতজনিত রোগ, বিশেষ করে শ্বাসকষ্ট, ডায়রিয়া ও নিউমোনিয়াসহ অন্যান্য রোগের প্রকোপ বেড়েছে। এতে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। সারা দেশে জেকে বসেছে শীত। সেই সঙ্গে ঘন কুয়াশা। গত কয়েকদিন থেকে সূর্যের দেখা নেই। দিনের তাপমাত্রা কমে যাওয়ায় মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

হঠাৎ করে শীতের প্রকোপে ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। নওগাঁ সদর হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। শিশু ওয়ার্ডে জায়গা স্বল্পতার কারণে মেঝেতে বিছানা পেতে চিকিৎসা নিতে দেখা গেছে।

নওগাঁ সদর হাসপাতালে একাধিক সেবিকা জানান, গত কয়েকদিন থেকে সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। হঠাৎ শীতে ৭-৮ মাস বয়সী শিশুরা বেশি অসুস্থ হয়ে পড়েছে। এ ছাড়া জনশক্তি কম থাকায় বাড়তি সময় দিতে হচ্ছে।

নওগাঁ বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শুক্রবার নওগাঁয় সকাল ৯টার রিডিংএ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.০ ডিগ্রি সেলসিয়াস। এরপর বিকেল ৩টায় পাওয়া রিডিংএ তাপমাত্রা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা রাতে কমে যাবে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মুনীর আলী আকন্দ বলেন, শীতজনিত কারণে শিশু ও বয়স্কদের সমস্যা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে বয়স্করা শ্বসকষ্ট ও শিশুরা ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রন্ত হয়ে চিকিৎসা নিতে হাসপাতালে আসছে। শীতে যেন ঠাণ্ডা না লাগে এ জন্য গরম পোশাক ব্যবহার ও গরম খাবারের পরামর্শ দেওয়া হচ্ছে। শীতে শ্বাসকষ্টে যারা ভোগেন তাদের বেশি সর্তক হয়ে চলতে হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button