দূর্গাপুর

দূর্গাপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত 

মো: মমিনঃ

রাজশাহী দুর্গাপুরে নানা আয়োজন ও কর্মসূচির মাধ্যমে সারা বিশ্বের মতো বাংলাদেশেও উদযাপিত হচ্ছে এই দিবসটি ।

এবারের নারী দিবসের স্লোগান হলো ‘নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’। আন্তর্জাতিক নারী দিবস প্রতি বছর মার্চ মাসের ৮ তারিখে পালিত হয়।সারা বিশ্বব্যাপী নারীরা একটি প্রধান উপলক্ষ হিসেবে এই দিবস উদ্‌যাপন করে থাকেন। বিশ্বের এক এক প্রান্তে নারী দিবস উদ্‌যাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকার হয়।কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদ্‌যাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও মহিলাদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশি গুরুত্ব পায়নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপি সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর আজকের এই দিনে দিবসটি উদযাপন করা হয়।

জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’। এই মূল প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক কার্যালয় এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘টেকসই আগামীর জন্য ।

এসময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিশোধের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুর পৌর মেয়র মোঃ তোফাজ্জল হোসেন,উপজেলা পরিশোধের মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, মহিলা মেম্বার মোছাঃ কহিনু,
মানববন্ধন বাস্তবায়ন ও সার্বিক সহযোগিতা ছিলেন, দুর্গাপুর ব্র্যাক এসিস্ট্যান্ট অফিসার সেল্প (SELP) মোছাঃ রুপালি খাতুন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button