আন্তর্জাতিক

ইউক্রেনে রুশ হামলায় শিশুসহ মৃত্যু ৩৫২

আন্তর্জাতিক ডেস্কঃ

ইউক্রেনে চলমান রাশিয়ার সামরিক হামলায় এ পর্যন্ত শিশুসহ ৩৫২ বেসামরিক নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল রবিবার (২৭ ফেব্রুয়ারি) এ দাবি করেন এক বার্তায় মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার ইউক্রেনে সেনা অভিযান শুরু করে রাশিয়া। গত চার দিনে এ সংখ্যক বেসামরিক নিহত হয়েছেন বলে দাবি ইউক্রেনের।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানিয়েছেন, গত চারদিনে ১৪ শিশু মারা গেছে। এছাড়া, ১১৬ শিশুসহ এক হাজার ৬৮৪ জন আহত হয়েছেন।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা অ্যান্টন হেরাশচেঙ্কো জানিয়েছেন, রাশিয়ার পাশাপাশি বেলারুশ থেকে ‘ইসকান্দার’ ক্ষেপণাস্ত্র হামলা করা হচ্ছে। গতকাল রবিবার স্থানীয় সময় বিকেল ৫টায় এই হামলা করা হয়।

এদিকে ইউক্রেনে রাশিয়ার হামলার জবাবে একাট্টা হয়েছে পশ্চিমা দেশগুলো। ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশ ছাড়াও যুক্তরাষ্ট্র রাশিয়ার ওপর বিভিন্ন নিষেধাজ্ঞা দিচ্ছে।

রুশ সেনাদের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে একের পর এক শহর । যদিও ইউক্রেনের সৈন্যরা প্রতিহত করার চেষ্টা করছে। সৈন্যদের পাশাপাশি এই যুদ্ধে যোগ দেওয়ার জন্য বেসামরিকদেরও অস্ত্র দিচ্ছে দেশটির সরকার।

এদিকে চলমান সংকটের সমাধানে রুশ প্রতিনিধি দলের সঙ্গে শান্তি আলোচনায় বসছেন ইউক্রেনের প্রতিনিধিরা।

এ তথ্য জানিয়েছেন,রুশ প্রেসিডেন্ট ভলাদিমির পুতিনের এক সহযোগী। আলোচনায় সাড়া দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কিও।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button