রাজশাহী সংবাদ

নগরীতে ভোটার দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে  সোমবার সারা দেশের ন্যায় রাজশাহীতেও ভোটার দিবস পালন করা হয়। এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় রাজাশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজ থেকে বর্ন্যাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। এরপর জেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার ড. মান্নান।
বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েতুল ইসলাম, ডিডিএলজি পারভেজ রায়হান, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব ও ইফতে খায়ের আলম এবং আনসার ভিডিপি’র সহকারী পরিচালক এরফান আলী। প্রধান আলোচক ছিলেন নির্বাচন কমিশন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম। সভা সঞ্চালনা করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম। এছাড়াও রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির কর্মকর্তা-কর্মচারী, রাজশাহী নির্বাচন কমিশন অফিসের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও অন্যান্য সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে ড. মান্নান সঠিক এবং নির্ভূলভাবে ভোটার তালিকা প্রনয়ণ করার জন্য পরামর্শ দেন। তিনি বলেন, একটি স্মার্ট কার্ড একজন মানুষের খুব প্রয়োজনীয় একটি বিষয়। সব ক্ষেত্রে এর প্রয়োজন। জন্মনিবন্ধন ও বাড়ি বাড়ি গিয়ে ভোটারের তথ্য সংগ্রহ করে এনআইডি কার্ড মুদ্রনের জন্য পরামর্শ দেন তিনি। বক্তব্য শেষে তৃতীয় লিঙ্গের একজনসহ মোট দশজনের মধ্যে নতুন এনআইডি বিতরণ করেন সভাপতি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button