নওগাঁরাজশাহী সংবাদ

নওগাঁয় ব্যবহারিক ক্লাসে ল্যাবে বিস্ফোরণ, ৬ ছাত্র আহত

নিজস্ব প্রতিবেদক : নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউট ল্যাবে ব্যবহারিক পরীক্ষার সময় দ্রবণের বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে। রোববার বিকেল ৪টার দিকে নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের ল্যাবে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, কম্পিউটার বিভাগের ছাত্র তৌহিদ চৌধুরী, নিয়ামুল, রাকিব হাসান, সারোয়ার, শাহরিয়ার জসিম ও সাফি। এদের সবার বয়স ১৭ থেকে ১৮ বছরের মধ্যে। কলেজ ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, দ্বিতীয় শিফটের কম্পিউটার বিভাগের ৪১ জন শিক্ষার্থী কলেজের তৃতীয় তলায় ল্যাবে রসায়নের ব্যবহারিক ক্লাস করছিল। এসময় সেখানে একটি গ্রুপে লবণ ও অ্যাসিড পরীক্ষার সময় হঠাৎ করে বিকারটি বিস্ফোরণে ফেটে গিয়ে দ্রবণ ছড়িয়ে পড়ে। এতে ওই গ্রুপে থাকা ছয় ছাত্রের শরীরে দ্রবণ ছড়িয়ে পড়ায় তারা আহত হয়। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তবে তৌহিদ চৌধুরী, নিয়ামুল ও সাফির অবস্থা গুরুতর হওয়ায় বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মুনির আলী আকন্দ বলেন, ছয়জনের মধ্যে তিনজনের অবস্থা একটু বেশি খারাপ হওয়ায় তাদের রামেকে পাঠানো হয়েছে। ওই তিনজনের শরীর ৩০ শতাংশ পুড়ে গেছে। আর বাকি তিনজন আশঙ্কামুক্ত।

নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ফজলুল হক বলেন, ল্যাবে পরীক্ষার সময় বিকার বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। আমাদের শিক্ষকরা তাদের সঙ্গে আছে। উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে নেয়ার প্রয়োজন হলে সহযোগিতা করা হবে। তবে কি কারণে বিস্ফোরণ হয়েছে তা খতিয়ে দেখা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button