রাজশাহী সংবাদ

নওগাঁয় দুদকের অভিযানে ২২লক্ষ ৮৭ হাজার টাকা সহ জেলা সঞ্চয় অধিদপ্তরের হাসান আটক

নওগাঁ প্রতিনিধি: গ্রাহকের আমানত থেকে আত্মসাত করা ২২লক্ষ ৮৭ হাজার টাকাসহ নওগাঁ জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী হাসান আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বুধবার বিকেলে দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের তদন্ত দল এ অভিযান পরিচালনা করে। তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, নওগাঁয় জাতীয় সঞ্চয় অধিদপ্তরে গ্রাহকের প্রায় ২কোটি ২৫লাখ টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়েছে। বিভাগীয় অডিটে বিষয়টি বেরিয়ে আসার পর এতে অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে দায়ী করেন কর্মকর্তারা। ঘটনাটি অনুসন্ধানে নেমেছে দুদক।

গ্রাহকের টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়ার পর নওগাঁ সঞ্চয় অধিদপ্তরের ভারপ্রাপ্ত সঞ্চয় কর্মকর্তা নাসির হোসেন বাদী হয়ে গত ১৫ জুন অফিস সহকারী সাদ্দাম হোসেনের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

নওগাঁ সঞ্চয় অধিদপ্তর অফিসে ২০১৪ সাল থেকে অফিস সহায়ক পদে কর্মরত ছিলো সাদ্দাম হোসেন। ২০১৮ সালের ডিসেম্বর মাস থেকে হঠাৎ করে অফিসে আসা বন্ধ করে দেয় সে। এরপর ৭ মাস অফিসে আসেনি। সাদ্দাম বেশ কিছু আমানতের হিসাবের রেকর্ড না রেখে গ্রাহককে ভুয়া সিল-স্বাক্ষরে রসিদ দিয়েছে। এধরনের বিভিন্ন পন্থায় ২ কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে।

অভিযুক্ত সাদ্দাম হোসেন গাইবান্ধা জেলা সদরের পশ্চিম কোমরনই গ্রামের বক্তার আলীর ছেলে। গত ২৫ জুন দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অনুসন্ধানীদল তাকে আটক করে। বর্তমানে দুদকের টিম এ মামলার তদন্ত করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button