দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুর খাদ্যগুদামের গেট বিক্রি করলো আওয়ামীলীগ নেতা

স্টাফ রিপোর্টার:
রাজশাহী দুর্গাপুর উপজেলা খাদ্যগুদামের পুরনো লোহার প্রধান গেট আওয়ামীলীগ নেতা রুস্তম আলী সহায়তায় বিক্রি করেন খাদ্যগুদাম ইনচার্জ (ওসিএলএসডি) আফরোজা বেগম। দুর্গাপুর থানার মোড় সেলিম ভাংড়ির দোকানে খাদ্যগুদামের লোহার গেটটি দেখে লোকসমাজে আলোচনা শুরু হয়। পরে বিক্রির বিষয়টি লোক জানাজানি হয়ে গেলে খাদ্যগুদামের কর্মকর্তারা স্থানীয় লোকজনের সহযোগিতায় ১শ’৯০ কেজি ওজনের সেই গেটটি উদ্ধার করে। এ ঘটনায় দুর্গাপুর উপজেলায় সাধারন মানুষের মধ্যে ব্যাপক সমালোচনা দেখা দিয়েছে। ওই আওয়ামীলীগ নেতা উপজেলার ধরমপুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি।

তবে গেটটি বিক্রির পেছনে খাদ্য অধিদপ্তরের আরেক কর্মচারি ও গুদাম সংস্কারের ঠিকাদার জড়িত আছে বলে একটি সূত্র নিশ্চিত করছে। জানা গেছে, উপজেলা খাদ্য গুদামের প্রধান গেট নতুন করে স্থাপন করা হয়। এর পরে পুরনো গেটটি গুদাম চত্বরে সংরক্ষণ করে রাখা হয়। গত শনিবার আওয়ামীলীগের নেতা রুস্তম আলী খাদ্যগুদাম ইনচার্জ (ওসিএলএসডি) আফরোজা বেগমের নির্দেশে তার কর্মীদের দিয়ে সেই গেটটি গুদাম চত্বর থেকে গাড়ি যোগে তুলে নিয়ে থানা মোড়ে অবস্থিত সেলিম নামের এক ভাংড়ি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। এর পরে বিষয়টি নিয়ে সবার মাঝে সমালোচনা দেখা দেয়। পরে উপজেলা খাদ্যগুদামের ইনচার্জ (ওসিএলএসডি) আফরোজা বেগম গতকাল সোমবার দুপুরে সেই ভাংড়ি দোকান থেকে ওই গেটটি উদ্ধার করেন। তবে ১শ’৯০ কেজি ওজনের ওই গেটটি খাদ্য গুদাম হতে কিভাবে বাহিরে গেলে তা নিয়ে সাধারণ মানেষ মাঝে দেখা দিয়ে নানা প্রতিক্রিয়া।

আওয়ামীলীগ নেতা রুস্তম আলী জানান, তাকে ফাঁসানোর জন্য একটি মহল তার নাম দিয়ে গেটটি বিক্রি করিয়েছে। তিনি এ বিষয়ে কিছুই জাননে না। এবিষয়ে দুর্গাপুর খাদ্যগুদাম ইনচার্জ (ওসিএলএসডি) আফরোজা বেগম জানান, গেটটি একটি ভাংড়ির দোকান হতে উদ্ধার করা হয়েছে। তবে কিভাবে সেখানে গেছে আমার জনা নেই। খাদ্যগুদামের পুরাতন লোহার গেট হারিয়ে যাওয়ার বিষয়ে থানায় কোন অভিযোগ করা হয়েছে কি না তা জানতে চাইলে তিনি বলেন, এব্যাপারে কোন অভিযোগ করা হয়নি।

এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ছালাম বিশ্বাস বলেন, পুরনো লোহার গেট সম্পর্কে তার দপ্তারের খাদ্যগুদামের ইনচার্জ জানেন। তিনি গেট বিষয়ে কিছুই জাননে না, তবে সেই গেটি উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button