রাজশাহী

আর এম পিতে চৌকস অফিসার হিসেবে ওসি মতিহারের নাম

নিজস্ব প্রতিবেদকঃ

শুধু চৌকস অফিসার হিসেবেই নয় মাত্র কয়েক দিনের যোগদানেই মতিহার থানার অনিয়ম কারিদের জম হিসেবে আখ্যায়িত পেয়েছেন ওসি সিদ্দিকুর রহমান ।
ওসি এ এস এম সিদ্দিকুর রহমান আর এম পি পুলিশের  মতিহার থানায় যোগদান করার পর থেকেই জরুরি ভাবে শুরু হয়েছে ওয়ারেন্ট,তামিল, সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার সহ চোরা কারবারিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ। এরই মাঝে তিনি কয়েকটি কাজে সফল ও হয়েছেন। আর এম পি পুলিশের তালিকায় এই থানাকে গুরুত্বপুর্ণ থানা হিসেবে দেখা হলেও তা বিভিন্ন ভাবে উন্নতি করনের চেস্টায় কাজ করছেন এই নবাগত ওসি। তিনি রাজশাহী রেঞ্জের রানীনগর থানায় থাকা কালিন সময়েও বিভিন্ন ভাবে সাধারন মানুষের নিকট প্রিয় হয়ে উঠেছিলেন। তার কর্ম রানীনগর বাসিকে ও মুগ্ধ করেছেন। এমন কি স্থানিয় পাল্লামেন্টের সদস্য ও তার কাজের দক্ষতা নিয়ে কথা বলেন।
তবে মতিহার থানার একটি সুত্র সংবাদ চলমান কে নিশ্চিত করেছেন এই পুরুস্কার প্রাপ্ত ওসির কাজের অগ্রগতি নিয়ে । সুত্রটি বলেন ওসি নিজেই যে কোন কাজে ছুটে চলছেন অবিরাম তার শত ভাগ চেস্টা এই থানাকে শান্তি প্রিয় রাখা। তবে আর এম পি পুলিশের একটি সুত্র বলেন তিনি পুলিশ পরিবারের সন্ত্রান তার বাবা আব্দুস সাত্তার ছিলেন সাধারন মানুষের নিকট অতি প্রিয় । তিনি আজ ও রাজশাহী বাসির মনে কেটে রেখেছেন ভালোবাসার দাগ।
হয়ত বাবার ভালোবাসার নগরিতে তিনিও স্বরনীয় হয়ে থাকবেন যুগ যুগান্তরে । সারাদেশে পুলিশের অপকর্মৃ নিয়ে যখন দেশ সমালোচিত ঠিক সেই সময় পুলিশের ধারনা কে উল্টা পথে নিতে কাজ করছেন ওসি সিদ্দিকুর রহমান। ভালো বিজের ভালো চারা -যেন তারই প্রমান আব্দুস সাত্তারের ছেলে সু শিক্ষিত এ এস এম সিদ্দিকুর রহমান। মতিহার থানার গাড়িচালক জানান স্যারের মুখে যেন হাসি ফুঁটেই থাকে সকল সময়। আবার ফাটা কেষ্ট্রর মত কাজের গতি । অল্প সময়েই আমি বুঝেছি স্যার একজন ফিট অফিসার। আমি তার জন্য শুভকামনাকরি।
আর এম পি পুলিশের অপর একটি সুত্র বলেন কমিশনার স্যার অনেক খোজ খবর নিয়েই তাকে এমন গুরুত্বপুর্ণ থানায় বসিয়েছেন। সুত্রটি বলেন মতিহার বিভাগের ডিসি এ ডিসি সব মিলিয়ে একটি সুন্দর টিম হয়েছে । যা দেখে অপরাধিরা এরই মাঝে নিজেকে বাচাতে ভিন্ন উপায় খুজতে শুরুকরেছে । খবর আছে অনেকেই মাদক ব্যবসা ছেড়ে অটো গাড়ি চালানোর প্রক্রিয়া নিয়েছে ।
মতিহার অঞ্চল জামাত বি এন পির প্রধান অঞ্চল হিসেবে আখ্যায়িত থাকলেও এখন আর এই অঞ্চলে এই সংগঠনের কোন কাযকলাপ শোনা যায়না যা মতিহার বিভাগের পুলিশের অবদান বলে মনে করছেন সুশিল সমাজের অনেকেই। জানতে চাইলে মতিহার থানার নবাগত ওসি সিদ্দিকুর রহমান বলেন আমি এই পোশাক পরেছি আইনের প্রতি শ্রদ্ধা রেখে আর দোয়া করবেন চাকরির শেষ জীবন পযন্ত যেন এই পোশাকে দাগ না লাগে। তিনি সকলের সহযোগীতা কামনা করে বলেন আমি এই থানায় থাকাকালিন সময়ে কোন প্রকার অন্যায় অনিয়ম কে ছাড় দেওয়া হবেনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button