রাজশাহীরাজশাহী সংবাদ

সাবেক ছাত্রনেতা মন্টুর মৃত্যুতে রাজশাহী মডেল প্রেসক্লাবের শোক

মোঃ শিবলী সাদিকঃ

প্রগতিশীল সাবেক ছাত্রনেতা ও রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর শ্বশুর এটিএম শফিদুল ইসলাম মন্টু গতকাল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।

সোমবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ন তিনি মৃত্যুবরণ করেন।জানা গেছে যে, তিনি কোভিট (১৯)এ আক্রান্ত ছিলেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী মডেল প্রেসক্লাব। সোমবার রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুল রহমান ও সাধারণ সম্পাদক মোঃ ইমদাদুল হকের স্বাক্ষরিত এক বিবৃতিতে এই শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে প্রেসক্লাব নেতারা বলেন, প্রগতিশীল সাবেক ছাত্রনেতা এটিএম শফিদুল ইসলাম মন্টুর বিদায় সত্যিই অনেক কষ্টের। তিনি ছাত্রদের নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন যৌক্তিক ইস্যুতে। স্বাধীনতা পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার ভূমিকা ছিল স্মরনীয়।তার এই মৃত্যুতে রাজশাহীবাসী এক বিশিষ্টজনকে হারাল। বিবৃতিতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার বাদ যোহর নগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে এটিএম শফিদুল ইসলাম মন্টুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ২টায় টিকাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

তিন ষাট ও সত্তর দশকে পূর্ব বাংলা ছাত্র ইউনিয়নের (মেনন গ্রুপ) রাজনীতিতে যুক্ত ছিলেন। প্রগতিশীল রাজনীতির পক্ষে সে সময় নেতৃত্ব দিয়েছিলেন রাজশাহী অঞ্চলে। তিনি রাজশাহীর বিভিন্ন মহলে সৎ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে চারদিকে শোকের ছায়া নিমজ্জিত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button