বাগমারারাজশাহী সংবাদ

জাবের বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলায় কথিত জাবের বাহিনীর প্রধান জাবের আলীসহ ওই বাহিনীর ৬ জনকে গ্রেফতার করেছে বাগমারা থানা পুলিশ। সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অভিযানে গ্রেফতার হয়েছেন- উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের জাবের বাহিনীর প্রধান জাবের আলী (৪৫), তার দেহরক্ষী একই গ্রামের জিয়াউর রহমান জিয়া (৪০), খয়রা গ্রামের শ্রী বিনয় চন্দ্রের ছেলে শ্রী নারায়ণ চন্দ্র সাহা (৩৯), বীরকয়া গ্রামের ইব্রাহীম হোসেনের ছেলে মোজাম্মেল হক (৩৬), একই গ্রামের সাবের আলীর ছেলে সামসুদ্দিন (৩৫) ও মন্দিয়াল গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে জাফর আলী (৪৬)।

পুলিশ ও স্থানীয়রা জানান, জাবের আলী কয়েকটি গ্রামের মাঝ বয়সী পুরুষদের নিয়ে একটি ঠ্যেঙ্গারা বাহিনী গঠনের মাধ্যমে এলাকার ত্রাসের রাজত্ব কায়েম করে। তার অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ঠ হয়ে বাগমারা থানা ও রাজশাহীর আদালতে একাধিক মামলা দায়ের করেন। এতে ক্ষিপ্ত হয়ে বাহিনীর সদস্যদের নিয়ে ওই সকল ব্যক্তিদের পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। অভিযোগ রয়েছে নারীদের নির্যাতন ও শ্লীলতাহানির।

ঘটনাগুলো স্থানীয়, জাতীয় ও প্রিন্ট মিডিয়ায় একাধিক সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। তাদের ধরতে অভিযান শুরু হলে পালিয়ে যায় জাবের আলী। পরে জাবেরসহ ৬ জনকে ধরতে সক্ষম হয় পুলিশ।

বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, জাবের আলীসহ তার বাহিনীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। একটি চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button