দূর্গাপুররাজশাহী সংবাদ

রাজশাহীর দুর্গাপুরে জমি থাকার পরেও ঘর করতে পারছেন না

নিজস্ব প্রতিবেদকঃ

নিজের বৈধ জমি থাকার পরেও সংবদ্ধ চক্রের দ্বারা লাঞ্চিত হচ্ছেন এমন ঘটনা হয়রানি বন্ধ সহ  প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে সহযোগিতা চেয়ে ৯ মে  সোমবার বিকেলে রাজশাহী মডেল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মোজাহার আলী।

দুর্গাপুর থানার  ১নং নপাড়া ইউনিয়নের শ্যামপুর গ্রামের মৃত হুরমত আলীর ছেলে মোজাহার আলী(৫২)।তিনি লিখিত বক্তব্যে বলেন , আমার বাবার রেখেযাওয়া দুইটি খতিয়ানের জমি নিয়ে আমি বিপাকে পড়েছি। দুর্গাপুর থানার উজালখলসি ভুমি অফিসের অধীনে শ্যামপুর মৌজার  ৫৭৭ খতিয়ানের ৮৭ দাগের ৯৭ শতক। ও ৪২৭১ দাগের  জমি কোন ভাবেই আমাকে ভোগ করতে দিচ্ছেন না শ্যামপুর গ্রামের আকবর, জিয়ারুল, সাজবর ।

তিনি কান্না জড়িত কন্ঠে বলেন আমি আমার পরিবার নিয়ে জমির পাশেই জরাজীর্ণ ভাবে কোন ভাবে মানবেতর দিন যাপন করছি। আমি নিজের বৈধ ৪২৭১ দাগের জমির ১৫ শতকে বসত বাড়ি করতে গেলে সেখানে আমাকে হুমকি ধামকি প্রদান করছেন উল্লেখিত ব্যক্তিরা।মোজাহার আলীর উল্লেখিত দাগের জমির সম্পন্ন কাগজ পত্র রয়েছে। বন্টন নামা রেজিষ্ট্রি খাজনা খারিজ থাকার পরেও সেই জমিগুলো ভোগ করতে পারছেন না মোজাহার আলী।

তিনি বলেন এই নিয়ে দুই একবার দুর্গাপুর থানায় জানালেও কোন সুরহা হয়নি তার জমির।মোজাহার আলীর দাবি  দিনমজুর বলে তেমন কারো সহযোগিতা পায়নি তিনি । নিজের বৈধ জমিতে যেতে পারছেন না  আবাদ ফসল করতে পারছেন না থাকার ঘর টুকুও  করতে পারছেন না তিনি।  প্রতিপক্ষরা প্রভাব শালি হয়ার কারণে যখনি ঘর তৈরি করার চেষ্টা করছেন তখনি তারা তাকে বিভিন্ন ভাবে হয়রানি ও হুমকি ধামকি প্রদান করছেন বলেও জানান তিনি।  এমন কি প্রাণে মেরেফেলার ষড়যন্ত্র করছেন এই জমির জন্য।

এই মত অবস্থায় তিনি নিরুপায় হয়ে পড়েছে বলে জানান। গণমাধ্যম কর্মীদের  সরেজমিনে গিয়ে তার বর্তমান অবস্থা দেখে আসার জন্য অনুরোধ জানান। তিনি আরো বলেন আমার জরাজীর্ণ বাড়িতে গেলে  কিছুটা উপলদ্ধি করতে পারবেন যে আমি ও আমার পরিবার  কতটা কস্টে দিনযাপন করছি।মোজাহার আলীর ভাই বলেন  জমির দলীল এখন আমাদের  নিকট বোঝা মনে হচ্ছে।

তিনি বলেন  বৈধ দলীল যদি বৈধ জায়গা ফিরিয়ে দিতে নাই পারে তাহলে কি হবে এইসব দলীল কাগজ পত্র দিয়ে। তার দাবি দেশে আইন নিয়ম সব কিছুই আছে কিন্তু আমার পরিবারের ক্ষেত্রে কোন কাজে আসছেনা। মনেহচ্ছে প্রভাবশালীদের কাছে আইন জিম্মি হয়ে পড়েছে।

মোজাহার আলীর উপর ঘটেযাওয়া ঘটনা  সাংবাদিকদের  মাধ্যমে প্রকাশ করতে চান মোজাহার আলী।সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী সহ সরকারের সংশ্লীষ্ট মহলের সু দৃস্টি কামনা করেন তিনি। নওপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে পুর্বে জানিয়েও কোন সুরহা হয়নি বলেও জানান মোজাহার আলী।  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button