রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

পুলিশ কমিশনারের  প্রচেষ্টায় সুনাম কুড়াচ্ছে  আর এম পি- যোগ হয়েছে একজন ওসির নাম

বিশেষ প্রতিনিধিঃ

পুলিশের সুনাম করার  যেন সুযোগ নেই এমন চিন্তা সকল সময় কাজ করে এক ধরনের মানুষের ভেতর। কিন্তু পুলিশ মানেই যে নেগেটিভ এমন বিষয় উল্টো দিকে ঘুরছে আর এম পিতে। প্রকৃত অপরাধীদের চিহ্নিত করতে আর এম পিতে এমন কিছু পদক্ষেপ  গ্রহণ করা হয়েছে যার সুফল মিলবে দীর্ঘ সময় ধরে।

এ সকল কিছুর একমাত্র জনক আর এম পির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। যিনি দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে আর এম পি পুলিশের নানা খুঁটি নাটি সমস্যার সমাধানে কাজ করছেন। তার নির্লস পরিশ্রমে আর এম পিতে তার সুনামের গাছ বেরহতে শুরু করেছে।

আর এম পি পুলিশের একাধিক সুত্র বলছে পুর্বে কোন পুলিশ কমিশনার এমন সুনামের পাল্লা ভারি করতে পারেন নাই। দুই বছরের মধ্যেই নানা বিতর্ক উঠে বিদায় নিয়েছেন আর এম পি থেকে। তিনি মানব প্রেমি হিসাবে এরই মাঝে খেতাব কুড়িয়েছেন। পুর্বে একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তার সুনামের বিভিন্ন দিক।

বিশেষ করে সিসি ক্যামেরা দ্বারা অপরাধী সনাক্তের বিষয় তিনি প্রচুর সুনাম কুড়িয়েছেন। নব নির্মিত পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ছবি সোভা পাওয়ার বিষয় নিয়েও রয়েছে তার যথেষ্ট ভুমিকা। আর এম পির ওসিদের মধ্যে প্রচলোন হয়েছে কোন থানায় যোগদান করতে আলাদা কিছু করতে হয়না। বাড়তি কোন কিছু গুনতে  হয়না বলে অনেক ওসিদের ভেতরে ফিরে এসেছে স্বচ্ছলতা। ওসিদের যে বদনাম সেটি অনেকটাই কমতে শুরু করেছে আর এম পিতে । এখন আর এম পির ১২টি থানার ওসিদের চিত্র অনেকটাই ভিন্ন। দুই একজনের ভেতরে ভিন্ন মনোভাব থাকলেও বর্তমান পুলিশ কমিশনারের সময়ে সে মনোভাব খুব একটা কাজে আসছেনা।

পুলিশ হেডকোয়ার্টাসের একটি নির্ভর যোগ্য সুত্র বলছে পুলিশের খাতায় পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের নাম পুর্বেও নানা সফলতায় ফুটে উঠেছে। সুত্রটি বলেন তার নানা সফলতা নিয়ে এরই  মাঝে পুলিশের উচ্চপর্যায়ে আলোচিত হচ্ছে। পুলিশের একটি সুত্র বলছে  আর এম পি পুলিশের একজন ওসির নাম ও এসেছে তার নানা সফলতা নিয়ে। তিনি ১৪ মাস পুর্বে  সি আইডি থেকে আর এম পিতে যোগদান করেই চন্দ্রিমা থানার দায়িত্বভার গ্রহণ করেন। তার চৌকস মনোভাব দেখে পুলিশ কমিশনার তাকে চন্দ্রিমা থানায় পদায়ন করেন। তিনি ১৪ মাসে চন্দ্রিমা থানার সমালোচিত চিত্র পাল্টে দিয়ে এসেছেন আলোচনায়।

চন্দ্রিমা থানার ছোট খাট মাদক ব্যবসায়িরা এরই মাঝে পাড়ি জমিয়েছেন ভিন্নস্থানে। সুত্র বলছে, ওসির কারণে অনেক মাদক ব্যবসায়ি নিজের বাড়ি বিক্রি করে কেউবা ভাড়া দিয়ে অনত্র বাস করছেন। কোন মাধ্যম ছাড়া তিনি নিজেই সাধারণ মানুষের কথা শুনে ব্যবস্থা গ্রহণ করার প্রচলন চালু করেছেন চন্দ্রিমা থানায়। অনেক সময় দুই একজন সুবিধা নিতে গিয়ে বঞ্চিত হওয়ার কারণে আড়ালে তার নামে গুজব ছড়ালেও থানার প্রেক্ষাপট একেবারেই আলাদা। সাধারণ মানুষের  চলাচল অভিযোগ দায়েরের ক্ষেত্রে উন্মুক্ত করে রেখেছেন থানার ওসি ইমরান হোসেন। শহরের বিলাস বহুল আবাসিক এলাকায় গভীর রাতে তিনি নিজেই তদারকি করে থাকেন যেন কোন ধরনের অপরাধ প্রবণতার সৃস্টি না হয়।

মানুষের নিরাপদ নিশ্চিত করতে তার নির্লস পরিশ্রম আর এম পি পুলিশের সুনামের খাতা আরো ভারি করতে চলেছে। ডিএম পি পুলিশের একজন পুলিশ কর্মকর্তা বলেন ইমরান হোসেন একজন দক্ষ পুলিশ কর্মকর্তা হিসাবে এখানেও সুনাম অর্জন করেছিলেন। একটি বিস্বস্ত সুত্র বলছে  চন্দ্রিমা থানা এলাকার ভ্র্যাম্যমান মাদক ক্রেতা বিক্রেতা, জু্যাড়ির অনেকেই  ওসি ইমরানের কারণে এখন সাধুর লেবাসে ঘুরছেন।সুত্র বলছে আর এম পির চন্দ্রিমা থানা  ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেপ্তারে রয়েছে  শীর্ষে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button