রাজশাহী সংবাদ

করোনা ভাইরাস: রামেকে নতুন ওয়ার্ড, ৩ চিকিৎসক যাবে ট্রেনিংয়ে

নিজস্ব প্রতিবেদক:  অনতঙ্কের না করোনা ভাইরাস। এই ভাইরাস মোকাবেলায় বেশ প্রস্তুতি ও আগাম সতর্কতা ব্যবস্থাগ্রহণ করেছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। হাসপাতালটিতে খোলা হয়েছে নতুন ওয়ার্ড বলে জানিয়েছেন, হাসপাতালটির উপ-পরিচালক সাইফুল ফেরদৌস।

রাজশাহী সিভিল সার্জন এনামূল হক বলেন, এনিয়ে অতঙ্কের কারণ নেই। রাজশাহী  বিভাগের বর্ডার এলাকাগুলোতে মেডিকেল কর্নার খোলা হয়েছে। এছাড়া উপজেলা থেকে মেডিকেল টিম কর্নারগুলো কাজ করবে।

অন্যদিকে, করোনা ভাইরাসে চিকিৎসা দিতে করনিয় বিষয়ে ট্রেনিং নিতে তিনজন চিকিৎসক শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা যাবেন। চিকিৎসকগণ সেখানে ভাইরাস সম্পর্কে বিস্তারিত জানবেন। এছাড়া তারা ভাইরাসের আক্রান্ত রোগিদের চিকিৎসার সম্পর্কে জেনে আসবেন।

যদিও দেশে এই রোগে আক্রান্ত কোন রোগি এখনো সনাক্ত হয়নি। তার পরেও তারা সতর্ক অবস্থানে রয়েছে বলে জানানো হয়। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের কোন কারণ নেই। কোন মানুষের সন্দেহ বা অসুস্থ মনে হলে নিকটবর্তি হাসপাতালে যোগাযোগর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

রামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের ১৬ ও ১৭ নম্বর কেবিনে ৫ টি বেড যুক্ত করা হয়েছে। এছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ৩টি বেড ও ১৬ নম্বর ওয়ার্ডে ২টি করে বেড যুক্ত করা হয়েছে আক্রান্ত রোগিদের সেবার জন্য।

রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, এবিষয়ে সব ধরনের প্রস্তুতি আছে। বর্তমানে হাসপাতালের ১৭ ও ১৬ নম্বর কেবিনে ৫ টি বেড নতুন করে যুক্ত করা হয়েছে। ঢাকাতে তিনজন চিকিৎসক এ বিষয়ে ট্রেনিংয়ের জন্য যাবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button