আন্তর্জাতিক

ভারতের নাগরিককে লক্ষ্য করে ফের গুলি ছুঁড়লো নেপালি পুলিশ আহত ১

সংবাদ চলমান ডেস্কঃ

ফের ভারতের তিন নাগরিককে লক্ষ্য করে গুলি চালিয়েছে নেপাল বর্ডার পুলিশ। এতে একজন আহত হয়েছে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

১৯ জুলাই রবিবার বিহার রাজ্যে নেপাল সীমান্তবর্তী কৃষ্ণগঞ্জে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, নেপাল সীমান্তের তোলা মাফি গ্রামে গিয়েছিলেন ওই ব্যক্তি। সঙ্গে ছিলেন তার দুই বন্ধু। এ দিন সন্ধে সাড়ে ৭টার দিকে ভারত সীমান্তে মোতায়েন থাকা নেপাল পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে একজন আহত হয়।

এর আগে গত ১২ জুন এরকমই ঘটনা ঘটেছিল নেপাল সীমান্তে। এতে এক ভারতীয় যুবক নিহত হয়। গত বেশ কয়েক মাস ধরেই ভারত-নেপাল সম্পর্কের অবনতি হয়েছে। আন্তর্জাতিক সীমান্ত নিয়ে কূটনৈতিক বিবাদের মাঝেই মাস খানেক আগে নেপাল সেনাবাহিনীর গুলি চালানো ও ভারতীয়র নিহতের ঘটনায় উত্তেজনা তৈরি হয়।

সম্প্রতি নেপাল সরকার অভিযোগ করেছে, নেপাল সরকার ও দেশটির প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভারতীয় সংবাদমাধ্যমে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে প্রধানমন্ত্রী ওলির পদত্যাগের বিষয়ে খবর প্রকাশ করছে। দেশটিতে বন্ধ করে দেয়া হয়েছে বেশ কিছু ভারতীয় চ্যানেলের সম্প্রচার।

বেশ কিছু দিন ধরে চীনের সঙ্গে সংঘাতের পাশাপাশি শিরোনামে উঠে এসেছে ভারত-নেপাল বিরোধ। নেপালের মানচিত্রে ভারতের একাধিক জায়গাকে দেখানো হয়েছে। আর তা দেখানোর পর থেকেই ভারত ও নেপালের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button