দূর্গাপুররাজশাহী সংবাদ

এবার আইজি ব্যাচ পাচ্ছেন রাজশাহীর দুর্গাপুরের সন্তান লালবুর

নিজস্ব প্রতিবেদক: আবারো ভালো কাজ ও সাহসিকতার স্বীকৃতি স্বরুপ পুরস্কৃত হচ্ছেন রাজশাহীর দুর্গাপুরের সন্তান পুলিশ সদস্য লালবুর রহমান। এবার তিনি পাচ্ছেন আইজি ব্যাচ। আগামী ৭ জানুয়ারি তাকে পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ ব্যাচ প্রদান করবেন।

এর আগে দুর্গাপুর উপজেলার কৃতি সন্তান এসআই লালবুর রহমান বাংলাদেশ পুলিশ বাহিনীর শ্রেষ্ঠ পদক (পিপিএম) পেয়েছেন। অপরাধ দমন সাহসিকতার সেবা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তিনি এ পদক পান।

লালবুর রহমান বর্তমানে (ডিএমপি) ঢাকা কদমতলী থানায় কর্মরত ছিলেন। বর্তমানে তিনি ঢাকা মহানগরীর শ্যামপুর থানায় কর্মরত আছেন।

তিনি রাজশাহীর দুর্গাপুর উপজেলা কাঁচুপাড়া গ্রামে মৃত রায়হান আলীর এক মাত্র সন্তান। লালবুর রহমান দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও দুর্গাপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাষ্টার্স ডিগ্রি অর্জন শেষে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

লালবুর রহমান ২০১২ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাবইন্সপেক্টর হিসেবে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে টেলিংঙ্গে অংশগ্রহন করেন। ট্রেনিং শেষে ২০১৩ সালের ১৮ ফেব্র“য়ারি নওগাঁ জেলার মহাদেবপুর থানায় যোগদান করেন। এরপর বদলি হয়ে একই জেলার ও নিয়ামতপুর থানায় যোগদান করেন। পরে বদলি হয়ে তিনি (ডিএমপি) ঢাকা কদমতলী থানায় যোগদান করেন। সেখান থেকে শ্যামপুর থানায় যোগদান করেন।

তিনি এই চাকরিকালীন একাধিকবার জীবনের ঝুঁকি নিয়ে, পেশাদারিত্বের প্রতি অটল থেকে বিভিন্ন সাহসি অভিযানে অংশ নিয়েছেন। এর মধ্যে তিনি চাঞ্চল্যকর সারমিন হত্যা মামলার আসামিকে গ্রেফতার করার কারণে ডিএমপি ওয়ারি ডিভিশনের মাসিক অপরাধ সভায় শ্রেষ্ঠ গ্রেফতারকারী অফিসার হিসেবে পুরস্কৃত হোন, ঢাকা কদমতলী থানায় কর্মরত থাকাকালীন নওগাঁ জেলার মান্দা থানার চৌবাড়িয়া বাজার নামক স্থানে একদল সশস্ত্র ডাকাত দ্বারা আক্রান্ত হয়ে গুরুতর আহত হন এবং ডাকাতদের দুইজন গুলিবিদ্ধ করে মৃত্যু ঘটান ও চারজন ডাকাতকে ট্রাকসহ গ্রেফতার করেন, রাজমিস্ত্রী সেজে খুনের আসামিকে গ্রেফতার করাসহ বিভিন্ন ভালোকাজে অংশ নেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button